sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » ক্ষেপণাস্ত্রের পাল্লা বাড়াতে চায় ইরান: কমান্ডার


ইসলামি প্রজাতন্ত্র ইরান আকাশ থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ও অন্যান্য গোলার পাল্লা বাড়ানোর চেষ্টা করছে এবং এ ক্ষেত্রে ভালো কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। ইরানের বিমান বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আজিজ নাসিরজাদেহ একথা বলেছেন।

গতকাল (মঙ্গলবার) ইরানের ফার্স বার্তা সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “আমাদের হাতে থাকা সবচেয়ে গুরুত্বপূর্ণ কর্মসূচি হচ্ছে ক্ষেপণাস্ত্র ও গোলাগুলির পাল্লা বাড়ানো। আমরা ক্ষেপণাস্ত্র ও গোলাগুলির পাল্লা বাড়ানোর চেষ্টা করছি যার কোনো সীমা-পরিসীমা থাকবে না কারণ অন্য বাহিনীর পাশাপাশি বিমানবাহিনীকে দেশের জন্য প্রতিরোধ সক্ষমতা শক্তিশালী করতে হবে।”


ব্রিগেডিয়ার জেনারেল আজিজ নাসিরজাদেহ
ইরানের এ কমান্ডার জোর দিয়ে বলেন, বিমান বাহিনীর হাতে খুবই বিস্তৃত পরিকল্পনা রয়েছে যার আওতায় দীর্ঘ পাল্লার ও স্মার্ট ক্ষেপণাস্ত্র তৈরি করা হবে। এছাড়া, জঙ্গিবিমানের জন্য রাডার সিস্টেমকেও শক্তিশালী করার কর্মসূচি রয়েছে যাতে তারা দ্রুত এবং আরো নিখুঁতভাবে শত্রুর লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে।

জেনারেল নাসিরজাদেহ বলেন, ইরানের হাতে রয়েছে বিশাল ক্ষেপণাস্ত্র শক্তি এবং দেশের প্রতিরক্ষা শিল্প ক্ষেপণাস্ত্র তৈরি করছে যা সারা বিশ্বের মাত্র কয়েকটি দেশের হাতে রয়েছে। এর আগে, গত রোববার ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, গত ৪০ বছর ধরে ইরানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ইরান এখন বিশ্বের শীর্ষ ক্ষেপণাস্ত্র উৎপাদনকারী দেশের অন্যতম।#


«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply