sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » অনির্দিষ্টকালের জন্য ভিকারুননিসার ক্লাস-পরীক্ষা বন্ধ


ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী আত্মহত্যার ঘটনায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্লাস ও পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়া হয়েছে। বুধবার (৫ ডিসেম্বর) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি মুশতারি সুলতানা এ তথ্য জানিয়েছেন।


 এর আগে, অরিত্রী আত্মহত্যার ঘটনায় তিন শিক্ষককে বরখাস্ত এবং বিভাগীয় মামলার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী। এই নির্দেশের পর ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শ্রেণি শিক্ষক হাসনা হেনা ও প্রভাতি শাখার প্রধান শিক্ষক জিনাত আরাকে বরখাস্ত করা হয়। সেই সঙ্গে তাদের এমপিও বাতিল করা হয়েছে।

সহপাঠী অরিত্রীকে আত্মহত্যার প্ররোচনার অভিযুক্তদের বিচার দাবিতে আজও বিক্ষোভ করছে শিক্ষার্থী ও অভিভাবকরা। ক্লাস ও পরীক্ষা বর্জন করে অনেক শিক্ষার্থী বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুন হাতে ভিকারুননিসার সামনে অবস্থান নিয়েছেন।

ক্ষুব্ধ শিক্ষার্থীরা বলছেন, দিনব্যাপী বিভিন্ন ক্লাসের যে পরীক্ষা ও নিয়মিত ক্লাস হবার কথা রয়েছে, সেগুলোতে কোনো শিক্ষার্থী যাতে অংশ নিতে না পারে সে জন্য তারা মূল ফটক অবরোধ করে রেখেছেন। মঙ্গলবারের মতো আজও শিক্ষার্থীরা বলছেন, বাবার সামনে নিজে ও বাবাকে অপমান করায় নবম শ্রেণীর শিক্ষার্থী অরিত্রী আত্মহত্যা করতে বাধ্য হন। তারা দ্রুত দোষী শিক্ষকদেরকে আটক করে এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

সোমবার (৩ ডিসেম্বর) ভিকারুননিসার নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেনীর শিক্ষার্থী অরিত্রিকে নকল করার অভিযোগে স্কুল থেকে বহিষ্কার করা হয়। পরে তার বাবাকে ডেকে এনে অপমান করায় আত্মহত্যা করেন শিক্ষার্থী অরিত্রী।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply