sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » সকলের প্রচেষ্টায় নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি






সকলের প্রচেষ্টা ও আন্তরিক সহযোগিতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে বলে মন্তব্য করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

আজ সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচনের পরবর্তী এক সংবাদ সম্মেলনে সিইসি প্রধান এ কথা বলেন। এসময় নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি বলেন, বিশেষ করে আইন শৃঙ্খলাবাহিনীর একান্ত প্রচেষ্টার মাধ্যমে এই নির্বাচন অবাধ সুষ্ঠ শান্তিপূর্ণ হয়েছে।

তিনি বলেন, ভয়ভীতির ঊর্ধ্বে থেকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করছেন, আপনাদের কারণে নির্বাচন কমিশনের সুমান রক্ষা পেয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইতিহাস গড়ে জয় হলো নৌকার।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ গণমাধ্যমে নির্বাচনের ফলাফলের সরকারি ঘোষণা দেন। ঘোষিত ২৯৮টি আসনের মধ্যে ২৫৯টি আসনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ। এছাড়া এরশাদের জাতীয় পার্টি পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। অন্যান্য দলগুলোর মধ্যে স্বতন্ত্র ৩টি, ওয়ার্কার্স পার্টি ৩টি, জাসদ ২টি, বিকল্পধারা ২টি, গণফোরাম ২টি, তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে ১টি করে আসন। নির্বাচনের আগে গাইবান্ধা-৩ আসনের এক প্রার্থী নিহত হওয়ার পর ওই আসনে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়।

গতকাল রোববার বিচ্ছিন্ন সহিংস ঘটনা ছাড়া সারা দেশে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ২৯৯টি ভোটগ্রহণ হয়। ভোট চলার সময়ে অন্তত ৬৯ প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দেন। সংঘাতে প্রাণ গেছে অন্তত ১৯ জনের। এর অধিকাংশই আওয়ামী লীগের নেতাকর্মী।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply