sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » ‘ইতিহাসে বিশ্ব নেতাদের কাতারেই মাপা হয় শেখ হাসিনাকে’



প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, আমার মা মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ ও সিঙ্গাপুরের লি কুয়ান ইউয়ের উদাহরণ ব্যবহার করে বলেছিলেন, পশ্চিমা মিডিয়ার চোখে তারাও স্বৈরশাসক ছিলেন, যখন তারা তাদের দেশকে উন্নয়নের পথে নিয়ে যাচ্ছিলেন। তাদেরই এখন বিশ্বে নেতৃত্বের উদাহরণ হিসেবে দেখা হয়। ইতিহাস শেখ হাসিনাকেও তাদের কাতারেই মাপবে।

পশ্চিমা গণমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘একনায়ক’ হিসেবে অভিহিত করার বিষয়টি তার জন্য ‘মর্যাদার প্রতীক’ (ব্যাজ অব অনার) বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়। নির্বাচনের আগের সন্ধ্যায় বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক সাক্ষাত্কারে এ মন্তব্য করেন তিনি।



টানা তৃতীয়বারের মতো ভোটে জয়লাভ করে প্রধানমন্ত্রী নির্বাচিত হতে যাচ্ছেন শেখ হাসিনা। গত এক দশকের শাসনামলে উচ্চহারের অর্থনৈতিক প্রবৃদ্ধি বজায় রাখতে পারায় দেশে বেশ প্রশংসিত হয়েছেন তিনি। প্রতিবেশী মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা উদ্বাস্তুদের আশ্রয় দিয়ে আন্তর্জাতিক মহলেও অভিনন্দিত হয়েছেন শেখ হাসিনা।

সজীব ওয়াজেদ জয় বলেন, সাড়ে ১৬ কোটি মানুষের দেশ বাংলাদেশে ভিন্ন মতাবলম্বীদের কথা বলার সুযোগ রয়েছে। সে হিসেবে পশ্চিমা গণমাধ্যম শেখ হাসিনাকে অন্যায্যভাবে উপস্থাপন করেছে।

ফেসবুকে সজীব ওয়াজেদ জয় আরও বলেন, আপনারা কি ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেখেন না? আপনাদের যা খুশি লিখতে পারেন, কিন্তু কাউকে আঘাত করতে পারেন না। যদি কোনো মিথ্যা কথা লেখা হয় এবং এর ধারাবাহিকতায় কেউ আক্রান্ত হয়; তাহলে এর পরিণতি ভোগ করাটাও কি অনুচিত?


জয় আরও বলেন, গার্মেন্ট শিল্পের শ্রমিকদের ন্যূনতম মজুরি বৃদ্ধির বিষয়টি বিবেচনা করে দেখা হবে। সম্প্রতি পাঁচ বছর পর গার্মেন্ট শ্রমিকদের ন্যূনতম মজুরির পরিমাণ বাড়ানো হয়েছে। তবে এ মজুরির পরিমাণ আরো বাড়ানোর দাবি তুলেছেন শ্রমিকরা।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply