sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » বাংলার প্রধানমন্ত্রী হাসিনাকে শুভেচ্ছাবার্তা মোদীর



 একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরষ্ঠিতা পেয়ে ফের প্রধানমন্ত্রী পদে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। বিপুল ভোটে জয় পাওয়ার পরেই হাসিনাকে ফোন করে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলাদেশ প্রধানমন্ত্রী দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে। এছাড়াও সোমবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ফোন দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন বিজেপি সাধারণ সম্পাদক রাম মাধব।



নির্বাচনে নিরঙ্কুশ জয়ী পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এই বিজয়ের মধ্য দিয়ে দলটি ইতিহাস গড়তে যাচ্ছে। একইসঙ্গে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নতুন রেকর্ড করে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।



নির্বাচন কমিশন (ইসি) ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেছে। এতে ২৫৯টি আসন পেয়েছে আওয়ামী লীগ। এইচ এম এরশাদের জাতীয় পার্টি (জাপা) পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। ওয়ার্কার্স পার্টি তিনটি আসন পেয়েছে। জাসদ পেয়েছে ২টি আসন। বিকল্পধারা দু’টি আসন পেয়েছে। গণফোরাম পেয়েছে দু’টি আসন। তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে একটি করে আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন তিনটি আসন। এমনকি মহাজোটের শরিকদের জয়লাভ করা আসনসহ আওয়ামী লীগের নেতৃত্বে জিতে আসা মোট আসন সংখ্যা ২৮৮টি।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply