sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » ক্যারিয়ারের সেরা বছর পাড় করলেন মুশফিক


\
২০১৮ সালটা বাংলাদেশ ক্রিকেটের জন্য আশীর্বাদস্বরূপ। বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বেশি জয় এসেছে সদ্য সমাপ্ত এই বছরে। টেস্টেও এসেছে তিনটি জয়, সঙ্গে বাড়তি পাওনা হিসেবে রয়েছে তিনটি টুর্নামেন্টের ফাইনাল খেলার স্মৃতি। শুধু দলগত বিচারেই নয় ব্যক্তিগত পারফর্মেন্সেও নিজেদেরকে ছাড়িয়ে গেছেন টাইগার ক্রিকেটাররা। তাদের মধ্যে মুশফিকুর রহিম অন্যতম।
বছরটা নিজের মতো করেই কাটিয়েছেন মুশফিক। নিজের ১৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারের সেরা বছরও বলা যেতে পারে। দলের সাফল্যের পাশাপাশি নিজে খেলেছেন স্মরণীয় কিছু ইনিংস। ১৯টি ওয়ানডে খেলে ৫৩.৫০ গড় নিয়ে ৭৪৯ রান করেছেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। দেশীয় ব্যাটসম্যানদের মধ্যে প্রথমতো বটেই বছরের সেরা ওয়ানডে রান সংগ্রাহকদের তালিকায় রয়েছেন ১১তম স্থানে, সঙ্গে শ্রীলঙ্কার বিপক্ষে রয়েছে ক্যারিয়ার সেরা ১৪৪ রানের ইনিংস।

এশিয়াকাপের প্রথম ম্যাচে একপ্রান্ত আগলে রেখে এবং ইনজুরি থেকে বিরোচিতভাবে শেষ উইকেট ফেরা তামিম ইকবালের সঙ্গে জুটি গড়ে ক্যারিয়ার সেরা এই ইনিংসটি খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ওয়ানডের পাশাপাশি বছরের সেরা ব্যাটসম্যানদের তালিকায় টি-টোয়েন্টিতেও ছিলেন ১১ নম্বরে। ১৬ ইনিংসে তিন ফিফটিতে করেছেন ৩৯৭ রান। 
এতো গেলো শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টির বছর। ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টেও স্বমহিমায় উজ্জ্বল ছিলেন ৩১ বছর বয়সী এই ক্রিকেটার। শুধু নিজের ক্যারিয়ার সেরাই নয় টাইগারদের হয়ে সর্বোচ্চ ২১৯* রানের ইনিংসটি খেলেন সদ্য সমাপ্ত বছরেই।

তাই বছর শেষে সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা স্বীকার করেছেন বাংলাদেশের এই লিটল মাস্টার। নিজের ফেসবুক পেজে নতুন বছরের জন্য শুভকামনাও জানিয়েছেন লাল-সবুজের এই প্রতিনিধি।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply