Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » মোদি সরকারকে উৎখাতে পাকিস্তানের সাহায্য চাইছে কংগ্রেস: নির্মলা সিথারমন






ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সিথারমন অভিযোগ করেছেন, নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে উৎখাতের জন্য বিরোধীদল কংগ্রেস পাকিস্তানের সাহায্য চাইছে। ভারতের টাইমস অব ইন্ডিয়া গতকাল (শনিবার) এ খবর দিয়েছে।

ভারতীয় জনতা পার্টি বা বিজেপি’র দুদিনব্যাপী সম্মেলনে দেয়া বক্তৃতায় নির্মলা বলেন, “মোদি সরকারকে উৎখাতে পাকিস্তানের সাহায্য চেয়ে কংগ্রেস নেতারা নোংরা রাজনীতির খেলায় মেতেছেন। এসময় তিনি বিজেপি কর্মীদের মোদি সরকারের সাফল্য তুলে ধরে প্রচারণা চালানোর আহ্বান জানান। নির্মলা দাবি করেন, মোদি সরকার ভারতকে দুর্নীতিমুক্ত পাঁচটি বছর উপহার দিয়েছে। এসময় ভারতে বড় রকমের সন্ত্রাসী হামলার ঘটনাও ঘটে নি। তিনি বলেন, মোদি সরকার ভারতে নানা সমাজকল্যাণমূলক কাজ করতে সক্ষম হয়েছে কারণ দেশ এসময় শান্তিতে ছিল।


ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সিথারমন
ক্ষমতাসীন হিন্দুত্ববাদী বিজেপি সম্প্রতি ভারতের তিনটি গুরুত্বপূর্ণ রাজ্যের নির্বাচনে পরাজয়বরণ করেছে। এরপর থেকে দলটি ভারতের ক্ষুদ্র ব্যবসায়ীদের সমর্থন লাভের চেষ্টায় মরিয়া হয়ে উঠেছে। ফ্রান্স থেকে রাফায়েল যুদ্ধবিমান কেনার বিষয়ে নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে এবং ভারতের রাজনৈতিক দলগুলো তার পদত্যাগ দাবি করছে।

ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ এ নিয়ে বলেছেন যে, বিমান কেনার বিষয়ে নয়াদিল্লি সরকার স্থানীয় পার্টনারদেরকে প্রভাবিত করেছে। ভারতের রাজনৈতিক দলগুলো বলছে, ২০১৬ সালে ৩৬টি রাফায়েল বিমান কেনার ক্ষেত্রে নরেন্দ্র মোদি বেশি অর্থ ব্যয় করেছেন এবং লেনদেনে তার সরকার স্বচ্ছ ছিল না। রাফায়েল বিমান কিনতে ভারত ৮৭০ কোটি ডলার খরচ করেছে। বিমান কেনার টেন্ডার পেয়েছে ধনকুবের অনিল আম্বানির রিল্যায়েন্স গ্রুপ।#     






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply