sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » সিরিয়ায় ইরাকি জঙ্গিবিমান হামলা: ৩০ দায়েশ কমান্ডার নিহত


ইরাকি জঙ্গিবিমান সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আয জোর প্রদেশে তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের কৌশলগত অবস্থানে বোমা বর্ষণ করেছে। সিরিয়ার অভ্যন্তরে অবস্থানরত উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশের অবস্থানে তাৎক্ষণিক পূর্ব অনুমতি ছাড়াই ইরাকের জঙ্গিবিমান হামলা চালাতে পারবে বলে প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ইরাক সরকারকে আগাম অনুমতি দেয়ার পর এ খবর এলো।

ইরাকের জয়েন্ট অপারেশ কমান্ড আজ (সোমবার) এক বিবৃতিতে জানিয়েছে যে ইরাকের জঙ্গিবিমান প্রদেশটির আবু সুসাহ গ্রামে বোমা বর্ষণ করে একটি দু'তলা ভবন সম্পূর্ণভাবে ধ্বংস করে। এসময় দায়েশের ৩০ কমান্ডার গোপনে বৈঠক করছিল এবং হামলায় তারা সবাই নিহত হয়। ইরাকি গোয়েন্দা কর্মকর্তাদের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এসব হামলা চালানো হয়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে। 

প্রেসিডেন্ট আসাদের নির্দেশনা অনুযায়ী ইরাকি জঙ্গিবিমান সিরিয়ার আকাশসীমায় প্রবেশ এবং দায়েশের অবস্থানে বোমা হামলা চালাতে পারবে বলে ইরাকের নাম প্রকাশে অনিচ্ছুক একজন উচ্চ-পদস্থ কর্মকর্তা রাশিয়ার নিউজ চ্যানেল ‘আরটি’কে জানানোর পর বাগদাদের পক্ষ থেকে হামলার খবর এলো। অবশ্য দায়েশের যেসব অবস্থানে ইরাক হামলা চালাতে চায় সেসব অবস্থানের তালিকা আগেই দামেস্কের কাছে হস্তান্তরেরও আহবান জানিয়েছেন প্রেসিডেন্ট বাশার আল-আসাদ।#

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply