sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » শেখ হাসিনার বিজয়ে বিশ্ব নেতাদের অভিনন্দন



একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় লাভ করায় চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিশ্বনেতারা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
শেখ হাসিনাকে অভিনন্দন জানানো অন্যান্য বিশ্ব নেতৃবৃন্দ হলেন, : ভুটানের রাজা জিগমে খেসার নাগমায়েল ওয়াংচুক, ফিলিস্তিনির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস, নেপালের প্রধানমন্ত্রী খড়গ প্রসাদ শর্মা ওলি ও ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। এ ছাড়া পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানান।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানানো বিশ্বের রাষ্ট্র প্রধানের মধ্যে প্রথম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফোন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের জন্য মোদি শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানান।
ফোনে মোদি বলেন, আওয়ামী লীগের এই বিজয় হচ্ছে আপনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশের অর্জিত অসামান্য উন্নয়নের প্রতিফলন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নরেন্দ্র মোদি ও তার দেশের জনগণকে শুভেচ্ছা জানান।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব জানান, ঢাকায় চীনের রাষ্ট্রদূত ঝাং ঝু প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাদের অভিনন্দন বার্তা হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রী তাকে অভিনন্দন জানানোর জন্যে চীনা প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশের উন্নয়নে বেইজিংয়ের অব্যাহত সহযোগিতার প্রশংসা করেন।
ভুটানের রাজা জিগমে খেসার নাগমায়েল ওয়াংচুক একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও দলটির সভাপতি শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
জিগমে খেসার আশা করেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী পাঁচ বছরের শাসনকালে দু’দেশের সম্পর্ক আরো জোরদার হবে।
ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে টেলিফোন করে একাদশ সংসদ নির্বাচনে তাঁর দলের নিরঙ্কুশ বিজয় অর্জনের জন্য তাকে (শেখ হাসিনাকে) আন্তরিক অভিনন্দন জানান।
এদিকে, ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতিকে ফোন করেন এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার দলের নিরঙ্কুশ বিজয়ে তাকে আন্তরিক অভিনন্দন জানান।
বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে আওয়ামী লীগের ২৫৯টি আসনসহ মহাজোট জিতেছে ২৮৮টি আসনে।
ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৭টি আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৩টি আসন। মহাজোটের মধ্যে এইচ এম এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি লাঙল প্রতীকে পেয়েছে ২০টি আসন।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply