sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়







আজ মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায়। সকালে জেলা আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে তেঁতুলিয়ার তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। ওই অঞ্চলে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ।

কিছুদিন ধরেই রংপুর বিভাগে তাপমাত্রা কম। তবে গত ৩০ তারিখ রাত থেকেই দ্রুত কমতে থাকে তাপমাত্রা। পরে আজ সকালে তা সর্বনিম্ন তাপমাত্রায় দাঁড়ায়।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক মো. সানিউজজ্জামান জানান, কয়েক দিন ধরে ৬ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে তাপমাত্রা ওঠানামা করছিল। গতকাল সোমবার সকাল থেকে ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা  দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্যমতে, রংপুর বিভাগের বাকি অংশ, ময়মনসিংহ বিভাগ ও টাঙ্গাইল, রাজশাহী, খুলনা, চুয়াডাঙ্গা, মাদারীপুর, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, শ্রীমঙ্গল, নওগাঁ, যশোর ও বরিশাল অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, যা অব্যাহত থাকবে।

ঢাকা বিভাগে আজকে সর্বোচ্চ ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। চট্টগ্রামে সর্বোচ্চ ২৩ ও সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াস, সিলেটে সর্বোচ্চ ২৭ ও সর্বনিম্ন ১২ ডিগ্রি সেলসিয়াস এবং ময়মনসিংহে সর্বোচ্চ ২৭ ও সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। এ ছাড়া রাজশাহী বিভাগের সব জায়গায় ১৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে। আর খুলনায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস। এখানে সর্বোচ্চ তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস। এদিকে, বরিশাল বিভাগের সব জায়গায় আজ ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply