sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » খেলো ইন্ডিয়ায় সোনা ক্রীড়ামন্ত্রীর ছেলের, চ্যাম্পিয়ন বাংলার মেহুলি






দেড় দশক আগে দেশকে প্রথম ব্যক্তিগত অলিম্পিক রুপো এনে দিয়েছিলেন বাবা। এবার খেলো ইন্ডিয়ার সৌজন্যে ছেলের স্বপ্ন দেখানো শুরু। কাকতলীয়ভাবে দেশকে গর্বিত করা সেই অ্যাথলিট এখন ভারতের ক্রীড়ামন্ত্রী।

আরও পড়ুন- চোটের জন্য মাঠে ফেরা অনিশ্চিত তারকা ক্রিকেটারের



২০০৪ এথেন্স অলিম্পিকের ডাবল ট্র্যাপ শুটিংয়ে রুপো জিতে ইতিহাস গড়েছিলেন কর্নেল রাজ্যবর্ধন সিং রাঠোর। ছেলে মানবাদিত্য সিং রাঠোর চলতি খেলো ইন্ডিয়া স্কুল গেমসের ট্র্যাপ ইভেন্টে সোনা জিতলেন।

খেলো ইন্ডিয়ার অনূর্ধ্ব-২১ ট্র্যাপ শুটিংয়ে ফেভারিট ছিলেন এশিয়ান গেমসে রুপোজয়ী লকশয় শেওরান। যোগ্যতা অর্জন পর্বে ১২০ পয়েন্ট স্কোর করে প্রথম হন শেওরান। সেখানে রাঠোরের স্কোর ছিল ১১৬। ফাইনালের শুরুটাও ভালো হয়নি মানবাদিত্যর। তবে শেষটা করেন মনে রাখার মতো। ফাইনালে ৩৮ পয়েন্ট স্কোর করে চ্যাম্পিয়ন হন ক্রীড়ামন্ত্রীর ছেলে।

আরও পড়ুন- রাহুল-হার্দিকের পরিবর্তে কোহলির দলে সম্ভাব্য এই দুই


সোনা জিতলেন মানবাদিত্য সিং রাঠোর

১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে প্রথম স্থান মেহুলির
ফেভারিট হিসাবে ইভেন্ট শুরু করেও শেওরানকে খালি হাতে ফিরতে হয়। ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ হন তিনি। এই ইভেন্টে রুপো জিতেছেন ভউনিশ মিন্দিরাতা ও ব্রোঞ্জ পদক জিতেছেন শার্দূল বিহান।

অন্যদিকে মেয়েদের অনূর্ধ্ব-২১ ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে আগাগোড়া দাপট বজায় রেখে সোনা জেতেন বাংলার মেহুলি ঘোষ। যোগ্যতা অর্জন পর্বে ৬২৯.৪ পয়েন্ট স্কোর করে প্রথম হন মেহুলি। তিনি ধারাবাহিকতা বজায় রাখেন ফাইনালেও। ক্রমাগত ১০.৫ বা তারও বেশি পয়েন্টে শুট করে সোনার পদক গলায় ঝোলান বাংলার মেয়ে। ফাইনালে তাঁর স্কোর হয় ২৫২.১ পয়েন্ট।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply