sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » আইসিসি’র বর্ষসেরা মন্ধনা


 ২০১৮ ক্যালেন্ডার বর্ষে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে অনবদ্য পারফরম্যান্সের পুরস্কার। আইসিসি’র বর্ষসেরা মহিলা ক্রিকেটার মনোনীত হলেন স্মৃতি মন্ধনা। পাশাপাশি বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটার হিসেবেও এই ভারতীয় ওপেনারকে বেছে নিল আইসিসি। একইসঙ্গে বছরের টি-টোয়েন্টি একাদশের দলনায়িকা নির্বাচিত হয়েছেন হরমনপ্রীত কৌর।

২০১৮ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সেমিফাইনাল অভিযানে মন্ধনার অবদান ছিল উল্লেখযোগ্য। ১২৫.৩৫ স্ট্রাইক রেটে পাঁচ ম্যাচে ভারতীয় ওপেনারের ব্যাট থেকে এসেছিল ১৭৮ রান। ২০১৮ ক্যালেন্ডার বর্ষে ১২টি ওয়ান ডে ম্যাচে মন্ধনার সংগৃহীত রান ৬৬৯। পাশাপাশি ২৫টি টি-টোয়েন্টি ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে ৬২২ রান।

Advertisement

বর্ষসেরা ক্রিকেটারের শিরোপা পেয়ে উচ্ছ্বসিত মন্ধনা জানান, ‘এই সম্মান আমার কাছে ভীষণই স্পেশাল। সারা বছর ধরে দলের জয়ে ভূমিকা নেওয়ার পর যখন এমন একটা পুরষ্কার পাওয়া যায়, তখন আগামীতে ভালো খেলার ইচ্ছে বেড়ে যায়।’ উল্লেখ্য, বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার আলিসা হিলি।



অন্যদিকে বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়িকা হিসেবে মনোনীত হলেন হরমনপ্রীত কর। ক্যালিপসোর দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর নেতৃত্বে ভারতীয় দলের অভিযান শেষ হয়েছিল সেমি ফাইনালেই। তবে টুর্নামেন্টের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫১ বলে তাঁর ব্যাট থেকে এসেছিল ম্যাজিক্যাল ১০৩ রানের ইনিংস। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে সেঞ্চুরি করে নজির গড়েন তিনি। আর বর্ষশেষে মহিলা টি-টোয়েন্টি দলনায়িকা হিসেবে মুকুটে নতুন পালন যোগ হল হরমনপ্রীতের।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply