sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » ভেজাল রোধে শুধু অর্থদণ্ড নয়, কারাদণ্ডের তাগিদ মেয়রের




রাজধানীর ধানমণ্ডিতে বেশ কয়েকটি রেস্তোরাঁয় ভেজালবিরোধী অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এদিকে, খাবারে ভেজাল প্রতিরোধে দায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে শুধু অর্থদণ্ড নয়, কারাদণ্ড দেয়ার তাগিদ দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।


 রোববার (১৩ জানুয়ারি) সকালে রাজধানীতে সপ্তাহব্যাপী খাদ্যে ভেজালবিরোধী বিশেষ অভিযানের উদ্বোধন করে একথা বলেন তিনি।

সবার জন্য নিরাপদ খাবার নিশ্চিতে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি। এর বিরুদ্ধে নানা সময়ে সরকারি বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান অভিযান চালালেও কিছুতেই কমছে না খাবারে ভেজাল মেশানো ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির প্রবণতা।

রোববার রাজধানীর ধানমন্ডিতে বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সঙ্গে নিয়ে অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। স্টার কাবাব রেস্টুরেন্টে ঢুকে খাবারের পরিবেশ যাচাই করেন মেয়র। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে স্টার কাবাবকে জরিমানা করেন সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

ডিএসসিসি প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ মো. সালাহউদ্দিন বলেন, ‘রান্নাঘরটা পুরো স্যাঁতসেঁতে। যারা কাজ করছে সেখানে পুরো অস্বাস্থ্যকর পরিবেশে কাজ করছে। খাবারের ডাকনাগুলো অনেক অপরিষ্কার।'

পরে অভিযান চালিয়ে সাত মসজিদ রোডে অবস্থিত সুলতান ডাইনকে ১ লাখ টাকা ও বিবি কিউকে অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।




অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির সঙ্গে জড়িত ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আরো কঠোর হওয়ার ঘোষণা দিলেন ঢাকা দক্ষিণ করপোরেশন এলাকার মেয়র সাঈদ খোকন।

মেয়র সাঈদ খোকন বলেন, ‘কখন কখনও অনেক বড় পরিমাণ টাকা জরিমানা করা হয়। কিন্তু সে আর্থিক জরিমানা তেমন একটা ফলপ্রসূ হচ্ছে না।’

এ ধরনের অব্যাহত থাকবে বলেও জানান দক্ষিণের মেয়র।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply