sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় পিএসএলে নীরবতা পালন








নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হেগলি ওভালের আল-নূর মসজিদ ও লিনউড মসজিদে বন্দুকধারীর হামলায় প্রায় অর্ধশত নিহত হয়েছে। আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক। তবে অল্পের জন্য বেঁচে যান বাংলাদেশের ক্রিকেটাররা।

নারকীয় সেই হামলা নাড়িয়ে দিয়েছে পুরো বিশ্বকে। শোকের ছায়া নেমে এসেছে গোটা ক্রীড়াঙ্গনে। সেই শোক ছুঁয়ে গেছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় এলিমিনেটর ম্যাচেও।

শুক্রবার রাতে পাকিস্তানের করাচি ন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হয় ইসলামাবাদ ইউনাইটেড ও পেশোয়ার জালমি। ক্রাইস্টচার্চে মসজিদে শক্তিশালী আগ্নেয়াস্ত্রসহ সন্ত্রাসী হামলায় হতাহতের প্রতি শোক জানিয়ে এদিন কালো আর্মব্যান্ড পরে মাঠে নামেন দুই দলের ক্রিকেটাররা। অবশ্য ম্যাচের আগে পালন করা হয় এক মিনিট নীরবতা।


সে ম্যাচে ইসলামাবাদকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে দ্বিতীয় আসরের শিরোপাজয়ী দল পেশোয়ার। ম্যাচজুড়ে ধারাভাষ্যকারদের আলোচনায়ও ছিল হামলার ভয়াবহতা।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে আজ থেকে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট। তবে নৃশংস ওই হামলার পর নিরাপত্তা ঝুঁকিতে ম্যাচটি বাতিল করা হয়। ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট দল দেশের পথে রয়েছে।

হামলার ভয়াবহতায় সন্ত্রাসবাদের তীব্র নিন্দা জানাচ্ছে পুরো ক্রিকেট বিশ্ব। পাশাপাশি বাংলাদেশি ক্রিকেটাররা অল্পের জন্য বেঁচে যাওয়ায় স্বস্তি প্রকাশ করছে। তবে বহু হতাহতের ঘটনায় শোক এড়িয়ে যাওয়ার উপায় নেই।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply