sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » আলটিমেটাম দিয়ে অনশন স্থগিত রোকেয়া হলের শিক্ষার্থীদের






ডাকসু পুনর্নির্বাচনসহ বিভিন্ন দাবিতে রাজু ভাস্কর্যের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর অনশন অব্যাহত রয়েছে। তবে গতরাতে (১৪ মার্চ) প্রভোস্টের পদত্যাগের দাবিতে অনশনরত রোকেয়া হলের শিক্ষার্থীরা শুক্রবার পর্যন্ত তাদের কর্মসূচি স্থগিত ঘোষণা করেন। এদিকে, শনিবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূরসহ নির্বাচিত সদস্যরা।


 প্রভোস্টের পদত্যাগ দাবিতে রোকেয়া হলের সামনে অনশনরত শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং প্রভোস্ট। এসময় সেখানে উপস্থিত ছিলেন, ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরু, জিএস গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেন।

এক পর্যায়ে শিক্ষার্থীরা শুক্রবার পর্যন্ত আলটিমেটাম দিয়ে অনশন কর্মসূচি স্থগিত করেন। তারা বলেন, আপাতত ২৪ ঘন্টার জন্য অনশন স্থগিত ঘোষণা করছি এবং আমরা আলটিমেটাম দিয়েছি যে ম্যামকে শুক্রবারের মধ্যে পদত্যাগ পত্র পাঠাতে হবে।

এদিকে, শনিবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়ার কথা জানালেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর।

এখনো অব্যাহত আছে রাজু ভাস্কর্যের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর অনশন। 
ডাকসু পুনর্নির্বাচন বাতিল করে ৩১ মার্চের মধ্যে পুনঃতফসিল ঘোষণা, শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবার ঘোষণা তাদের।

তবে শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত হয়ে নতুন করে নির্বাচনের দাবি করা কতটা যৌক্তিক সে প্রশ্ন তুললেন নতুন এজিএস সাদ্দাম হোসেন।


 

এ পরিস্থিতিতে সবাইকে সহনশীল আচরণ করার পরামর্শ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply