sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » নিয়ন্ত্রিত মাত্রায় খুলছে নিউইয়র্ক





নিয়ন্ত্রিত মাত্রায় খুলছে নিউইয়র্ক
করোনার ভয়াল তাণ্ডব স্তিমিত হয়ে আসায় কয়েক মাসের লকডাউন ও কঠোর বিধিনিষেধের পর অবশেষে নিয়ন্ত্রিত মাত্রায় স্থানীয় সময় সোমবার (৮ জুন) খুলে দেয়া হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক।


 সোমবার (৮ জুন) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

বিবিসির খবরে বলা হয়, সোমবার সব ধরনের ব্যবসা-বাণিজ্যের জন্য নিয়ন্ত্রিত মাত্রায় নিউইয়র্ক খুলে দেয়া হচ্ছে। 'প্রথম ধাপের' এই শিথিলতায় নির্মাণ, উৎপাদন খাত ও খুচরা ব্যবসায় সংশ্লিষ্ট ৪ লাখ কর্মজীবী কাজে যোগ দিতে পারবেন। সাবওয়ে রেল ব্যবস্থা মহামারি শুরুর আগের মতোই নিজেদের ৯৫ শতাংশ কাজকর্ম চালু করতে পারবে।

কর্মক্ষেত্রগুলোতে করোনা প্রতিরোধে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়েছে।  


 

বিবিসি জানায়, নিউইয়র্কে এখন পর্যন্ত ২ লাখেরও বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে আর এরমধ্যে মৃত্যু হয়েছে প্রায় ২২ হাজার মানুষের।

এদিকে বিবিসির আরেক খবরে বলা হয়েছে, শেষ ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় নতুন করে ৬৯১ জনের মৃত্যু হয়েছে। গত একসপ্তাহের মধ্যে যা সবচেয়ে কম। সম্প্রতি দেশটিতে করোনার সংক্রমণ ও মৃত্যু শীর্ষ পর্যায় থেকে নামতে শুরু করেছে।

এপ্রিলের মাঝামাঝি যুক্তরাষ্ট্রে করোনা মহামারি যখন চূড়ার দিকে অবস্থান করছিল তখন দেশটিতে গড়ে দিনে প্রায় ৩ হাজার মানুষের মৃত্যু মিছিল দেখেছে রাজ্যটি।


জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, এখন পর্যন্ত আমেরিকায় করোনায় ১ লাখ ১০ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ১৯ লাখেরও বেশি।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply