sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » ইতালিতে ফের বাড়ছে আক্রান্ত-মৃত্যু





ইতালিতে ফের বাড়ছে আক্রান্ত-মৃত্যু
লকডাউন তুলে নেয়ার পর ইতালির রোমে আবারও বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কেবল রোমে আক্রান্ত হয়েছেন ৯৯ জন। মারা গেছেন ৫ জন।


 করোনা ভাইরাস পরবর্তী ইতালির অর্থনৈতিক সংস্কারে ইউরোপিয়ান কমিশনের কাছ থেকে অর্থ সহায়তা চেয়েছেন ইতালির প্রধানমন্ত্রী জুসেপে কন্তে।

লকডাউন তুলে নেয়ার পর স্বস্তি ফিরেছিল ইতালিতে। স্বাভাবিক হতে শুরু করেছিল জীবনযাত্রা। তবে লকডাউন তুলে নেয়ার রাজধানী রোমে আবারো বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আক্রান্ত এলাকায় নতুন করে দেয়া হচ্ছে লকডাউন।

করোনা পরবর্তী অর্থনৈতিক সংকট মোকাবিলায় শনিবার (১৩ জুন) ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করেন ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে। ইতালির ভঙুর অর্থনীতি পুনর্গঠনে এরিমধ্যে ১৭২ মিলিয়ন ইউরো অর্থ সহায়তা দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। পরিস্থিতি সামাল দিতে এই অর্থ সহায়তা যথেষ্ট নয় বলে মনে করে ইতালি। এদিন করোনা ভাইরাস শনাক্তে চালু হওয়া ইম্মনি অ্যাপ সবাইকে ডাউনলোড করার আহ্বান জানান ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে।


 

তিনি বলেন, এই অ্যাপ করোনা ভাইরাসে আক্রান্ত রোগী এবং তার সংস্পর্শে থেকেছে এমন ব্যক্তিকে শনাক্ত করতে সক্ষম। অ্যাপের নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা হবে না।

এদিকে নতুন করে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে শুরু করায় আতঙ্কিত হয়ে পড়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

তারা বলেন, মাঝে প্রকোপ কিছুটা কমে ছিল। এখন আবার বেড়ে যাচ্ছে। তাই আমরা কিছুটা আতঙ্কিত।


করোনাভাইরাস দ্বিতীয় ধাপে হানা দিতে পারে বলে আগেই সতর্ক করেছিলেন বিশেষজ্ঞরা। নতুন করে ভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় নাগরিকদের নিয়ে আবারো ভাবতে হচ্ছে ইতালি সরকারকে। 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply