sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » বৃষ্টি অব্যাহত থাকতে পারে ৩ থেকে ৪ দিন





  বৃষ্টি অব্যাহত থাকতে পারে ৩ থেকে ৪ দিন
 

বৃষ্টি অব্যাহত থাকতে পারে
মৌসুমী বায়ুর প্রভাবে সারা দেশেই মাঝারি থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। তাই আবহাওয়া অফিস বলছে, এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে ৩ থেকে ৪ দিন। এমনকি পাওয়া গেছে বন্যার পূর্বাভাসও। সতর্কীকরণ কেন্দ্র বলছে, এই বৃষ্টিতে নদী ও হাওরে পানি বেড়ে মাসের শেষের দিকে ব্রহ্মপুত্র-যমুনার অববাহিকায় দেখা দিতে পারে প্লাবন। আগষ্ট ও সেপ্টেম্বরে আছে আরেক দফা বন্যার আশঙ্কা।

ভারী বৃষ্টির মধ্য দিয়ে শুরু হলো এবারের বর্ষা মৌসুম। দুদিন আগে টেকনাফ দিয়ে দেশে প্রবেশ করা মৌসুমী বায়ু সক্রিয় রাজধানীসহ সারা দেশে। এর প্রভাবেই হচ্ছে মাঝারি থেকে অতিভারী বর্ষণ।

গত ২৪ ঘণ্টায় সবচে বেশি বৃষ্টি হয়েছে হাতিয়ায় ৯৬ মিলিমিটার। আর ঢাকায় ৩৩ মিলিমিটার। আর তাই আবহাওয়া অফিস বলছে, এ বৃষ্টি অব্যাহত থাকবে আরো ৩ থেকে ৪ দিন। এর প্রভাবে সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত ও নদী বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বলছে, দেশের পাশাপাশি ভারতের আসাম, ত্রিপুরা ও মেঘালয়েও ভারী বৃষ্টি শুরু হয়েছে। এতে দেশ ও উজানের ঢলে ব্রহ্মপুত্র ও যমুনার অববাহিকায় চলতি মাসের শেষের দিকে বন্যা দেখা দিতে পারে। আগস্টে আসতে পারে আরেকটি বন্যা।

এই বৃষ্টির প্রভাবে চলতি সপ্তাহে দেশের নদী ও হাওরে পানি বাড়ার পাশাপাশি নিম্নাঞ্চল প্লাবিত হতে পারে বলেও সতর্ক করেছে পূর্বাভাস কেন্দ্র।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply