sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » একদিনে আরো ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ৩১৮৭





 
একদিনে আরো ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ৩১৮৭
বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাসে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাংলাদেশেও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড ভাঙছে। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩ হাজার ১৮৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ৫২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৪৯ জনে।


 বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫,৭৭২টি। মোট নমুনা পরীক্ষা ৪ লাখ ৫৭ হাজার ৩৩২টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৩,১৮৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪৯ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৮৪৮ জন সুস্থ হয়ে ফিরেছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭৪৮ জন।


 

যারা মারা গেছেন:

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৩৩ জন এবং নারী সাত জন। বয়সের হিসাবে:

৩১ থেকে ৪০ বছর: ২ জন


৪১ থেকে ৫০ বছর: ৪ জন

৫১ থেকে ৬০ বছর: ৮ জন

৬১ থেকে ৭০ বছর: ২২ জন

৭১ থেকে ৮০ বছর: ১ জন

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা ২০ জন, চট্টগ্রাম বিভাগের ৭ জন, রাজশাহী বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ২ জন ও রংপুর বিভাগে ১জন মৃত্যুবরণ করেছেন।

হাসপাতালে মারা গেছেন ২৮ জন এবং বাসায় মারা গেছেন ৯ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে জনস হপকিন্স ইউনিভার্সিটি এন্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, বর্তমানে বিশ্বের ১৮৮টি দেশ বা অঞ্চলের ৭৩ লক্ষ ৬০ হাজার ২৩৯জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বিশ্বে মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১৬ হাজার ২০১ জনের।

১১ জুন (বৃহস্পতিবার) এর আপডেট
  গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ৩১৮৭ ৭৮০৫২
মৃত্যু ৩৭ ১,০৪৯
সুস্থ ৮৪৮ ১৬৭৪৮
পরীক্ষা ১৫৭৭২ ৪৫৭৩৩২
  






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply