Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » বিশ্বে আক্রান্ত ৭৬ লাখ ছুঁই ছুঁই, মৃত্যু ৪ লাখ ২৩ হাজার




   
বিশ্বে আক্রান্ত ৭৬ লাখ ছুঁই ছুঁই, মৃত্যু ৪ লাখ ২৩ হাজার

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ২৩ হাজার ৮৪৪ জন। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে ৭৫ লাখ ৯৬ হাজার ৯৮৭ জনের শরীরে। 


 শুক্রবার (১২ জুন) সকাল ৯টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির
পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার। এরইমধ্যে ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ লাখ ৪১ হাজার ৪৯৩ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩৩ লাখ ৩১ হাজার ৬৫০ জন। এদের মধ্যে ৩২ লাখ ৭৭ হাজার ৭৪৮ জনের শরীরে মৃদু সংক্রমণ থাকলেও ৫৩ হাজার ৯০২ জনের অবস্থা গুরুতর।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন। এর মধ্যে শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই প্রাণ হারিয়েছেন আটশোর বেশি মানুষ। ব্রাজিলেও হু হু করে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। 


 

আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৮৯ হাজার ৭০১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৬ হাজার ৩৪ জনের।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৫ হাজার ৬৪৯ জন, মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫৮ জনের। 

তৃতীয় অবস্থানে থাকা রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২ হাজার ৪৩৬ জন, মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৩২ জনের। 


আক্রান্তের সংখ্যায় চতুর্থ অবস্থানে উঠে এসেছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৮ হাজার ২৮৩ জন। মৃত্যু হয়েছে ৮ হাজার ৫০১ জনের। 

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৪১ হাজার ২৭৯ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯১ হাজার ৪০৯ জন।

এছাড়া ইতালিতে মারা গেছেন ৩৪ হাজার ১৬৭ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৭৮৭ জন। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৫ হাজার ৫৬১ জন, মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৪৬ জনের। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন, এখানে মৃত্যু হয়েছে ৮ হাজারের বেশি মানুষের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৭৮৭ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।

দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তানে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজারের বেশি মানুষ, মৃত্যু হয়েছে ২ হাজার ৪৬৩ জনের। 

বাংলাদেশেও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড ভাঙছে।  বৃহস্পতিবার (১১ জুন) আরও ৩ হাজার ১৮৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ৫২ জনে। এদিন আরো ৩৭ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৪৯ জনে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply