sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » করোনা উপসর্গ নিয়ে বরিশালের চিকিৎসকের মৃত্যু




করোনা উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু
 

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বরিশালের এক চিকিৎসকের মৃত্যু হয়েছে রাজধানীর একটি হাসপাতালে। গতকাল সোমবার দিবাগত রাত পৌনে ৩টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত চিকিৎসক আনোয়ার হোসেন বরিশালে রাহাত-আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান। তিনি অর্থোপেডিক সার্জন ছিলেন।

চিকিৎসকের পারিবারিক ঘনিষ্ঠজন আইনজীবি লস্কর নূরুল হক জানান, করোনাভাইরাসের মহামারির মধ্যেও তার হাসপাতালে প্রতিদিন রোগীদের চিকিৎসা দিয়ে যাচ্ছিলেন ডাক্তার আনোয়ার হোসেন। রোববার রাতে অপারেশন থিয়েটারে থাকা অবস্থায় অসুস্থবোধ করেন তিনি। গতকাল সোমবার সকাল থেকে তার শ্বাসকষ্ট শুরু হয়। বিকেলে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

গুরুতর অসুস্থ অবস্থায় তাকে প্রথমে নেয়া হয় স্কয়ার হাসপাতালে। কিন্তু শয্যা খালি নাই জানিয়ে তাকে ফিরিয়ে দেয় স্কয়ার কর্তৃপক্ষ। এরপর নেয়া হয় সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানেও একই পরিস্থিতির সম্মুখীন হতে হয়। তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি হলে ভর্তি করা হয় বাড্ডা এলাকার ‘এএমজেড’ নামের একটি প্রাইভেট হাসপাতালে। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

মঙ্গলবার সকালে স্বাস্থ্যবিধি মেনে বরিশালে রাহাত-আনোয়ার হাসপাতালের সামনে তার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে। দুপুরে নিজ গ্রামের বাড়ি ঝালকাঠীর বিনয়কাঠী ইউনিয়নের নাকতা গ্রামে দ্বিতীয় জানাজা নামাজ শেষে তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। জানাজা ও দাফনে সহযোগিতা করছে কোয়ান্টাম ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান। এছাড়া ডাক্তার আনোয়ার হোসেন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হতে তার নমুনা সংগ্রহ করে শের-ই বাংলা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply