sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » আজও ৪২ জনের মৃত্যু, শনাক্ত আড়াই হাজারের বেশি




আজও ৪২ জনের মৃত্যু, শনাক্ত আড়াই হাজারের বেশি


দেশে গেল ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৭৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন আরও ৪২ জন। করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে সোমবার (৮ জুন) এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।


 বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গেল ২৪ ঘণ্টায় দেশে মোট ১৩ হাজার ৯৬১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৪৪টি নমুনা। এই নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৩৫ জন।

তিনি বলেন, এই সময়ের মধ্যে মারা গেছেন ৪২ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৬৫৭ জন।

দেশে আসা চীনা মেডিকেল দলের মাধ্যমে বাংলাদেশ বেশি উপকৃত হবে বলে এসময় মন্তব্য করেন তিনি।


 

এর আগে রোববার অধিদপ্তর, ২ হাজার ৭৪৩ জনের শনাক্ত ও ৪২ জনের মৃত্যুর তথ্য দিয়েছিল।

এদিকে প্রতিবেশী ভারতে ক্রমেই বাড়ছে সংক্রমিত রোগীর সংখ্যা। সর্বশেষ তথ্যানুযায়ী দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৯০ জন। এছাড়া সেখানে মারা গেছেন ৭ হাজার ২০৭ জন।

অন্যদিকে বিশ্বব্যাপী ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলছে। এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ৭১ লাখের বেশি মানুষের শরীরে। এছাড়া এর কারণে মৃত্যু ছাড়িয়ে গেছে ৪ লাখ। তবে আশার কথা হলো করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৩৪ লাখ ৬৬ হাজারেরও বেশি মানুষ।


ভাইরাসটিতে সবচেয়ে বেশি শনাক্তের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত ২০ লাখেরও বেশি মানুষ এতে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১ লাখ ১০ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে যেই চীন থেকে ভাইরাসটির সংক্রমণ শুরু হয় সেই দেশটির পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক। সেখানে সংক্রমিত রোগীর সংখ্যা পাঁচ সংখ্যা পাড় হয়নি। এছাড়া সংক্রমণের সংখ্যা বিবেচনায় এক নম্বরে থেকে ধীরে ধীরে নীচের দিকে নামছে দেশটি। বর্তমানে অবস্থান করছে ১৮ নম্বরে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply