sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » নাথান লায়নের কাছে টেস্ট ক্রিকেট শিখতে চান অ্যাডাম জাম্পা





নাথান লায়নের কাছে টেস্ট ক্রিকেট শিখতে চান অ্যাডাম জাম্পা
টেস্ট ক্রিকেট খেলতে অভিজ্ঞ নাথান লায়নের কাছে ধরনা দিতে চান সীমিত ওভারের অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। জানিয়েছেন, 'ব্যাগি গ্রিন' ক্যাপটা মাথায় তুলতে আশীর্বাদ নিয়েছেন কোচ জাস্টিন ল্যাঙ্গারের। শর্টার ভার্সনে বুমরাহ, আর্চার ও ব্রাভোদের কাছ থেকে নিয়মিত শেখার চেষ্টা করেন বলে জানিয়েছেন অজি পেসার কেন রিচার্ডসন। এদিকে, মেয়েদের ক্রিকেটে ছোট বলের ব্যবহার হলে স্বাগত জানাবেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী ক্রিকেটার নিকোলা ক্যারি।


 'ব্যাগি গ্রিন' মাথায় তোলার স্বপ্ন কার না থাকে। অ্যাডাম জাম্পাও বহুদিন থেকে লালন করছেন। শর্টার ভার্সনে জায়গাটা পোক্ত করলেও সাদা পোষাকে এখনো তার খেলা হয়নি। স্বপ্নের পেছনে তাই ছুটছেন। যা যা করার দরকার করছেন।

নিজেই জানালেন, ৬ মাস আগে কথা বলেছেন হেড কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে। লঙ্গার ভার্সনের জন্য কোচের আশীর্বাদও নাকি নিয়েছেন। কিন্তু তাতেও বসে থাকলে চলবেনা। অভিজ্ঞ একজনের কাছে যেতে হবে। যিনি অস্ট্রেলিয়া দলে অপরিহার্য স্পিনার। নাথান লায়ন ছাড়া আর কে আছে। জাম্পা তাই সিদ্ধান্ত নিয়েছেন লায়নের ডেরায় গিয়ে সাদা পোষাকের জন্য সবক নিয়ে আসবেন।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সাফল্যের পেছনে অবদান আছে কেইন রিচার্ডসনের। বিগ ব্যাশেও দারুণ খেলেছেন এ পেসার। তার স্বপন এখন বড় হচ্ছে। নিজেকে নিয়ে যেতে চান বহুদুর। সে লক্ষ্যে সফলদের বোলিং দেখেও শেখার চেষ্টা করছেন তিনি।


 

নারী ক্রিকেটকে আরো জনপ্রিয় ও আকর্ষণীয় করে তুলতে নানা রকম আলোচনা হচ্ছে। আগের চেয়ে ছোট বলে খেলা হলে কেমন হবে। এমন একটা পরীক্ষা চালানোর কথাও বলা হচ্ছে। নিউজিল্যান্ডের সোফি ডিভাইন এটাকে সমর্থন করে বলেছিলেন, ছোট বলে খেলা হলে ব্যাটসম্যানের জন্য সহজ হবে। এবার অস্ট্রেলিয়ার নিকোলা ক্যারিও একই মত দিয়েছেন।

নারী ক্রিকেটকে জনপ্রিয় করতে আরো বেশ কিছু ভাবনা আছে আইসিসির।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply