sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » মেডিকেল টেকনােলজিস্টসহ ৩ হাজার জনবল নিয়োগের নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের




মেডিকেল টেকনােলজিস্টসহ ৩ হাজার জনবল নিয়োগের নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের




 



করোনায় আক্রান্ত রােগীদের স্বাস্থ্য সেবা প্রদানের জন্য জরুরি প্রয়োজনে ৩ হাজার পদে নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদফতর। সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতরকে এ নির্দেশনা প্রদান করা হয়।

এর মধ্যে, ১২০০ মেডিকেল টেকনােলজিস্ট, ১৬৫০ মেডিকেল টেকনিশিয়ান এবং ১৫০ কার্ডিওগ্রাফার।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশে কোভিড-১৯ এর সংক্রমণের ফলে আক্রান্ত রােগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে রােগের পরীক্ষা নিরীক্ষা, স্যাম্পল কালেকশনসহ ব্যাপক কার্যক্রম পরিচালনা করা দেশের বিদ্যমান সংখ্যক মেডিকেল টেকনােলজিস্ট এবং মেডিকেল টেকনিশিয়ানদের মাধ্যমে সম্ভব হচ্ছে না।

এর ফলে, সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের কাজের গতিশীলতা আনার লক্ষ্যে বিভিন্ন হাসপাতাল এবং চিকিৎসা প্রতিষ্ঠানের জন্য মেডিকেল টেকনােলজিস্ট (গ্রেড-১১) ১২০০টি, মেডিকেল টেকনিশিয়ানের (গ্রেড-১৬) ১৬৫০০টি এবং কার্ডিওগ্রাফ’র (গ্রেড-১৬) এর ১৫০টি পদ অর্থাৎ মােট ৩০০০টি পদে জনবল নিয়োগ করা হবে।

উল্লেখ্য, কোভিড-১৯ সেবা প্রদানের জরুরি প্রয়োজনে ইতােমধ্যে বিভিন্ন হাসপাতাল/প্রতিষ্ঠানে ১৮৩ জন মেডিকেল টেকনােলজিস্টকে অস্থায়ীভাবে নিয়ােগ দেয়া হয়েছে। তারা জীবনের ঝুঁকি নিয়ে আক্রান্ত রােগীদের চিকিৎসা সেবায় নিয়ােজিত আছেন। এমতাবস্থায়, মহামান্য রাষ্ট্রপতির সম্মতি অনুযায়ী নতুন মেডিকেল টেকনােলজিস্টের ১২০০টি পদ মেডিকেল টেকনিশিয়ানের ১৬৫০টি পদ এবং কার্ডিওগ্রাফার এর ১৫০টি পদ অর্থাৎ মােট ৩০০০টি পদে দ্রুততম সময়ের মধ্যে নিম্নোক্তভাবে নিয়ােগ প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হল।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply