sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » করোনায় মৃত ব্যক্তির দেহ ছুঁড়ে ফেলার ভিডিও ভাইরাল




 করোনায় মৃত ব্যক্তির দেহ ছুঁড়ে ফেলার ভিডিও ভাইরাল
 
করোনাভাইরাসে মৃত এক ব্যক্তির দেহ ছুঁড়ে ফেলার ভিডিও প্রকাশ হওয়ার পর ভারতের পুদুচেরির বা পেন্ডিচেরি রাজ্যে তুমুল বিতর্ক শুরু হয়েছে। প্রতিবাদের ঝড় উঠেছে রাজ্যজুড়ে। প্রতিবাদের মুখে এই বিষয়ে তদন্তের নির্দেশও দিয়েছে প্রশাসন।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী ভাইরাল হওয়া  ভিডিওতে দেখা যায়, পিপিই পরে চার স্বাস্থ্যকর্মী অ্যাম্বুলেন্স থেকে নিথর দেহ বের করে আনছেন। তারপর রীতিমতো ছুঁড়ে দাহস্থানে ফেলা হয় মৃতদেহ।

আরো দেখা যায়, ঘটনাস্থলে উপস্থিত এক স্বাস্থ্য কর্মকর্তার অনুমতি নিয়েই এভাবে দেহ ছুঁড়ে ফেলছেন স্বাস্থ্যকর্মীরা।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির দেহ দাহস্থান পর্যন্ত পৌঁছানোর ক্ষেত্রে স্বাস্থ্যমন্ত্রণালয়ের নির্দেশিত বিধি  লংঘনের অভিযোগ উঠেছে স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে।

 
ভিডিওতে দেখা যায়, কোনো রকম পলিথিনে না মুড়েই শুধু সাদা কাপড়ে ঢেকে সেই দেহ আনা হয়েছে দাহস্থানে। যেখানে মৃতদেহকে সম্পূর্ণ মাথা থেকে পা পর্যন্ত পলিথিনের মুড়ে দিয়ে বহনের নির্দেশ দেওয়া আছে স্বাস্থ্যবিভাগ থেকে।

একই সাথে অত্যন্ত ধীরে সেই দেহ মাটিতে রাখারও নির্দেশ আছে। কিন্তু এক্ষেত্রে যেভাবে দেহ ছোঁড়া হয়েছে, তাতে সংক্রমণ সম্ভাবনা রয়েছে বলছেন বিশেষজ্ঞরা।

দাহস্থানে ছুঁড়ে ফেলা ওই ব্যক্তি হলেন চেন্নাইয়ের বাসিন্দা। কর্মসূত্রে পুদুচেরি এসেছিলেন তিনি।

এ বিষয়ে ইন্ডিয়া এগেনেস্ট করাপশন নামে একটি সংস্থা বলেছে, মৃতদেহের সঙ্গে অমানবিক আচরণ ভারতীয় দণ্ডবিধির ৫০০ ধারার পরিপন্থী। এক্ষেত্রে অভিযুক্ত স্বাস্থ্যকর্মী এবং তাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মৃতদেহের মানহানির জন্য জরিমানা-সহ শাস্তির মুখে পড়তে পারেন।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply