sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, ১০ হাজার টাকা জরিমানা




  ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, ১০ হাজার টাকা জরিমানা

 
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রির দায়ে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা এবং পাঁচ লাখ টাকা মূল্যের ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ ও পুড়িয়ে ফেলা হয়েছে। 

আজ রোববার (২৬ জুলাই) সকালে উপজেলার বলড়া ইউনিয়নের নয়ারহাট বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জাল জব্দ এবং জরিমানা করেন হরিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. বিল্লাল হোসেন।

তিনি জানান, জুলাই থেকে আগস্ট পর্যন্ত ৯ ইঞ্চির নীচে ছোট মাছ ধরা আইনত দণ্ডনীয় অপরাধ। কিন্তু কিছু অসাধু ব্যক্তি আইন অমান্য করে নিষিদ্ধ কারেন্ট জাল কেনা-বেচা ও ব্যবহার করে পোনা মাছ মারছে- এমন খবরের ভিত্তিতে আজ সকাল সাড়ে ১০টায় নায়ারহাট বাজারে অভিযানে যান তিনি। 

অভিযানকালে স্থানীয় ভাড়ারিয়া গ্রামের মো. জুলহাসকে কারেন্ট জাল বিক্রিকালে আটক করা হয়। পরে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন (১৯৫০) অনুসারে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা এবং জব্দ কারেন্ট জাল স্থানীয়দের উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়। 

অভিযানকালে হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা সাইফুল ইসলাম, বলড়া ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম খানসহ থানা পুলিশ ও গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply