Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » যুক্তরাষ্ট্রে ওষুধের দাম ৩০ থেকে ৯০ শতাংশ কমাতে ট্রাম্পের নির্দেশ




 যুক্তরাষ্ট্রে ওষুধের দাম ৩০ থেকে ৯০ শতাংশ কমাতে ট্রাম্পের নির্দেশ




যুক্তরাষ্ট্রে ওষুধের দাম ৩০ থেকে ৯০ শতাংশ পর্যন্ত কমাতে নির্বাহী আদেশ জারি করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মধ্যসত্ত্বভোগীদের কমিশন বন্ধসহ চারটি আদেশে শুক্রবার স্বাক্ষর করেন তিনি।

সরাসরি রোগীর কাছে বাড়তি ছাড়ে উৎপাদনকারী প্রতিষ্ঠান থেকে ওষুধ সরবরাহের পাশাপাশি, বিভিন্ন দেশ থেকে স্বল্পমূল্যের ওষুধ আমদানি; ইনসুলিনের মূল্য হ্রাসে ব্যবস্থা নেয়া এবং অন্যান্য দেশের সাথে তুলনাভিত্তিক মূল্যতালিকা তৈরির নির্দেশ দেয়া হয়। শিগগিরই হোয়াইট হাউজ থেকে একটি স্বাস্থ্যবিল প্রস্তাব দেয়া হবে বলেও জানিয়েছেন ট্রাম্প। মহামারি নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে নিজ দেশে ব্যাপক সমালোচনার মুখে রয়েছেন তিনি। তার ওপর সামনে নির্বাচন- এমন একটি সময়েই সাধারণ মার্কিনীদের কল্যাণে নেয়া হলো এ পদক্ষেপ।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, এই আদেশের মাধ্যমে সর্বনিম্ন খরচে সর্বোচ্চ স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে যুক্তরাষ্ট্রে। মধ্যসত্ত্বভোগীদের কমিশন আর উচ্চমূল্যের দেশ থেকে ওষুধ আমদানি বন্ধে ৩০ থেকে ৯০ শতাংশ পর্যন্ত দাম কমবে; কিন্তু গুণাগুণ, উৎপাদক সব একই থাকবে। এজন্য কার্যকর পদক্ষেপ নিতে ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সাথে আগামী সপ্তাহে বৈঠক করবে হোয়াইট হাউজ।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply