sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » সশস্ত্র বাহিনীর সহায়তায় মহাখালীতে করোনা টেস্ট কার্যক্রম শুরু




 সশস্ত্র বাহিনীর সহায়তায় মহাখালীতে করোনা টেস্ট কার্যক্রম শুরু

সশস্ত্র বাহিনীর সার্বিক প্রশাসনিক তত্ত্বাবধানে এবং স্বাস্থ্য অধিদফতরের সহায়তায় মহাখালী ডিএনসিসি মার্কেটে প্রস্তাবিত অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টার/হাসপাতালে বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ টেস্টের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার থেকে মোট ২০টি বুথ স্থাপনের মাধ্যমে উক্ত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বয়োজ্যেষ্ঠ নাগরিক, নারী ও বিদেশি নাগরিকদের জন্য পৃথক নমুনা সংগ্রহ বুথ নির্ধারণ করা হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত, বিদেশ যাত্রার ৭২ ঘণ্টা পূর্বে নমুনা সংগ্রহ এবং ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট প্রদান করা হবে। বিদেশগামী যাত্রীরা নমুনা প্রদানের পরবর্তী দিন দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তাদের রিপোর্ট সংগ্রহ করতে পারবেন।

আসন্ন ঈদের ছুটিতেও নমুনা সংগ্রহ বুথ খোলা থাকবে। সংগৃহীত নমুনা জনস্বাস্থ্য ইনস্টিটিউট, নিপসম এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরী মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে পরীক্ষা করা হবে। সরকার কর্তৃক নমুনা পরীক্ষা ফি বাবদ ৩ হাজার ৫৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। স্থাপিত বুথগুলোতে প্রতিদিন আনুমানিক ১ হাজার বিদেশ যাত্রীর নমুনা সংগ্রহ করা হবে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে মহাখালীতে ডিএনসিসি মার্কেটে প্রস্তাবিত অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টার/হাসপাতাল স্থাপনের কাজ চলমান রয়েছে, যা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিক নির্দেশনা অনুযায়ী চালু করা হবে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply