Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » ব্রাজিলে আরও ১৩শ’ মৃত্যু, আক্রান্ত বেড়ে পৌনে ২২ লাখ




ব্রাজিলে আরও ১৩শ’ মৃত্যু, আক্রান্ত বেড়ে পৌনে ২২ লাখ

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৪৬ জনের প্রাণ ঝরেছে করোনায়। এই নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৮১ হাজার ৫৯৭ জনে ঠেকেছে। শনাক্ত হয়েছে আরও প্রায় ৪৫ হাজার। ফলে, আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৬৬ হাজার ৫৩২ জনে দাঁড়িয়েছে। তবে, সুস্থ হয়েছেন অর্ধেকের বেশি রোগী।

আক্রান্ত ও প্রাণহানির তালিকায় অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন। 

শুধু ব্রাজিলই নয়, গোটা লাতিন আমেরিকার অন্যান্য দেশগুলোও করোনার ভয়াবহতা দেখছে। ঘটছে প্রতিদিনই রেকর্ড সংক্রমণ। এতে করে করোনাকে বাগে আনতে দেশগুলোর সরকার মানুষকে ঘরে রাখতে চেষ্টা করছেন। কিন্তু অর্থনীতির চাকা সচল থাকা নিয়ে রয়েছে যত দুশ্চিন্তা। ফলে, এমন অবস্থার মধ্যদিয়ে ব্রাজিল, পেরু, চিলি, ইকুয়েডর ও আর্জেন্টিার মতো দেশগুলোতে অনেক কিছুই চালু রয়েছে। 

এর মধ্যে ব্রাজিলে সবচেয়ে ভয়াবহ অবস্থা। যা মার্কিন যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটিতে আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে বেশ বিপাকে পড়তে হচ্ছে চিকিৎসা কেন্দ্রগুলোকে। অপরদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা দ্বিতীয় দফায় করোনা আরও ভয়াবহ রূপ নিতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে। 

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপে ধ্বংসযজ্ঞ চালানোর পর ভাইরাসটির এখন প্রধানকেন্দ্র ব্রাজিল। যা লাতিন আমেরিকার অন্যান্য দেশগুলোতেও ব্যাপক প্রভাব ফেলেছে। যার ভয়াবহতার শিকার পেরু ও চিলির মতো দেশগুলো। যার প্রত্যেকটিতে আক্রান্ত দুই লাখ ছাড়িয়েছে। 

সংক্রমণের হারে ছয়ে থাকা পেরুতে আক্রান্ত ৩ লাখ ৬২ হাজারের বেশি। যেখানে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৫৭৯ জন মানুষের। 

এ অঞ্চলের আরেক ভুক্তভোগী চিলিতেও সংক্রমণ ৩ লাখ ৩৫ হাজার ছুঁই ছুঁই। এর মধ্যে ৮ হাজার ৬৬৭ জনের প্রাণ কেড়েছে করোনা। 

কলম্বিয়ায় সংক্রমণ শনাক্ত হয়েছে দুই লাখ ১১ হাজারের বেশি মানুষের দেহে।। যেখানে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৭ হাজার ১৬৬ জন। 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply