Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » তাদের কর্মীদেরকে বাসা থেকে কাজ করার অনুমতির সাথে সুখবরও দিলো ফেসবুক




   

তাদের কর্মীদেরকে বাসা থেকে কাজ করার অনুমতির সাথে সুখবরও দিলো ফেসবুক

 

করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে ফেসবুক কর্তৃপক্ষ তাদের কর্মীদেরকে বাসা থেকে কাজ করার অনুমতি দিয়েছে। শুধু কি তাই? তারা যেন বাসায় অফিসের ডেস্কের মত পরিবেশ তৈরি করতে পারে সে জন্য প্রত্যেক কর্মীকে অতিরিক্ত ১ হাজার মার্কিন ডলার (প্রায় ৮৫ হাজার টাকা) আর্থিক অনুদান দেবে ফেসবুক কর্তৃপক্ষ।


ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, ‘মার্কিন সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী এবং আমাদের সংস্থার অভ্যন্তরীণ আলোচনার পরিপ্রেক্ষিতে করোনা ভাইরাস প্রতিরোধের জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, আমাদের কর্মীরা ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত বাসা থেকে কাজ করতে পারবেন।’


কর্মীদের কাছে পাঠানো একটি ই-মেইল বার্তায় কর্তৃপক্ষ জানিয়েছে, 'অফিসের প্রয়োজনীয় কাজকর্ম বাড়িতে করার জন্য কর্মীদেরকে বেতনের বাইরে অতিরিক্ত এক হাজার মার্কিন ডলার অনুদান দেয়া হবে।’

 সে কাজ করার মেয়াদ বাড়ালো


ফেসবুক কর্তৃপক্ষ আরো বলেছে যে, যেসব এলাকায় সরকার ছাড়পত্র দিয়েছে এবং গত দুই মাস ধরে যেখানে করোনা সংক্রমণ নিয়মিত কমছে, সেসব এলাকায় আস্তে আস্তে আমাদের অফিস চালুর প্রক্রিয়া শুরু করবে। তবে অবশ্যই নিয়ম মেনেই অফিস চালানো হবে।


আরো বলা হয়েছে, এ বছরের শেষের দিকে আমেরিকা ও লাতিন আমেরিকায় আমাদের সংস্থার অফিস খুলতে শুরু করবে।


এর আগে, গত জুলাইয়ের শেষের দিকে টেক-জায়ান্ট গুগল ঘোষণা করেছিল, তাদের সকল কর্মীরা ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বাসা থেকে কাজ করতে পারবেন। অন্যদিকে টুইটার তাদের কর্মীদের অনির্দিষ্টকালের জন্য বাসা থেকে কাজ করার সুবিধা প্রদান করেছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply