sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পাচ্ছেন ১৮ হাজার শিক্ষক




 প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পাচ্ছেন ১৮ হাজার শিক্ষক

প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকরা এখন থেকে বেতন পাবেন ১৩ তম গ্রেডের উচ্চতম ধাপে। সেই সাথে ১৮ হাজার শিক্ষক প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পাচ্ছেন। শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন দেয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বর্তমানে প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা ১৪তম গ্রেডে এবং প্রশিক্ষণবিহীন শিক্ষকরা ১৫তম গ্রেডে বেতন পান।

দীর্ঘদিন ধরে শিক্ষকরা বেতন গ্রেড বাড়ানোর দাবি জানিয়ে আসছিল। তাদের দাবি ছিল, সহকারি শিক্ষকদের বেতন ১১ তম গ্রেড এবং প্রধান শিক্ষকদের বেতন ১০ম গ্রেডে দেয়ার। সেই সাথে পদোন্নতিরও দাবি ছিল তাদের। এই দাবিতে শিক্ষকরা আন্দোলনও করেন বেশ কয়েকবার।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন বলছে, শিক্ষকদের বেতন গ্রেড বাড়ানোর কাজ চুড়ান্ত হয়ে গেছে। শিগগরিই প্রজ্ঞাপন হবে। ধীরে ধীরে প্রাথমিক পর্যায়ের শিক্ষকদের সকল সমস্যা দূর করা হবে।

বাংলাদেশ শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন বলেন, দ্রুত এগুলো বাস্তবায়ন করতে হবে। সেই সাথে পদোন্নতির বিষয়টি যাতে নিয়মিত হয় সেটিও নিশ্চিত করতে হবে।

দেশে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক আছেন চার লাখ। এদের মধ্যে প্রায় ১৮ হাজার সহকারী শিক্ষক প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব পালন করছেন। এছাড়া আরও ২০ হাজার প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply