sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » রোনালদো-জিদান আবারো একসঙ্গে?




  

রোনালদো-জিদান আবারো একসঙ্গে?

দু'জনের অন্তরঙ্গের কথা তো সবারই জানা। রিয়াল মাদ্রিদে জিদান ছিলেন গুরু, রোনালদো তার প্রিয় শিষ্য। দু'জনে মিলে মাদ্রিদিস্তাদের কতো কিছুই না জেতালেন! টানা তিনটা চ্যাম্পিয়ন্স লিগ এসেছে তাদের হাত ধরে। গুরু-শিষ্যকে কি আবারো এক শিবিরে দেখা যাবে? ইতালিয়ান গণমাধ্যমে গুঞ্জন, এমনটা হলেও হতে পারে। 


রোনালদো-জিদান একই ছায়ায় এই মুহূর্তে। শুক্রবার (৭ আগস্ট) রাতে হেরে রোনালদোর য়্যুভেন্তাস আর জিদানের রিয়াল মাদ্রিদ দুটোই বিদায় নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিন থেকে। এই ঘটনায় জিদানের খুঁটিটা খুব একটা নড়বড়ে না হলেও, য়্যুভেন্তাসের কোচের পদ হারিয়েছেন মৌরিজিও সারি। ইতালিয়ান কয়েকটি গণমাধ্যমের গুঞ্জন উল্লেখ করে স্প্যানিশ গণমাধ্যম মার্কা বলছে, সারির স্থলাভিষিক্ত হতে পারেন জিনেদিন জিদান। আর তেমনটা হলেই যে আবারো দেখা মিলছে রোনালদো-জিদানের!


যদিও রিয়াল মাদ্রিদে বেশ সুখেই আছেন বলেই জানিয়েছেন জিদান। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়লেও, রিয়ালকে ৩ মৌসুম পর জিতিয়েছেন লা লিগা। সবমিলিয়ে মাদ্রিদিস্তারা তার ওপর খুব একটা অসন্তুষ্ট না।


তবে অনিশ্চয়তার ফুটবলে কোনকিছুই নিশ্চিত না। ২০১৮ সালে একবার প্রশ্নোত্তরে জিদান বলেছিলেন, য়্যুভেন্তাসের কোচ হিসেবে তাকে দেখা যেতেও পারে। কখন কি হয় বলা যায় না!


যদিও রিয়ালের সঙ্গে জিদানের আত্মার টানটা বেশ জোরালো, তবে য়্যুভেন্তাসের সঙ্গেও তার সম্পর্কটা বেশ পুরনো। ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত দীর্ঘ ৫ বছর যে খেলেছেন ইতালিয়ান এই ক্লাবটিতেই। আর হুটহাট করে ক্লাব ছাড়ার নজির তো জিদান রেখেছেন আরো ২ মৌসুম আগেই। টানা ৩ চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরও ২০১৭-১৮ মৌসুমে হুট করে ছেড়েছিলেন রিয়ালের কোচের চাকরী। আবারো তেমন কোন সিদ্ধান্ত নিয়ে নিলে অবাক হওয়ার কিছুই থাকবে না।







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply