Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » লেবাননে নিহত ৪ বাংলাদেশির পরিচয়




লেবাননে নিহত ৪ বাংলাদেশির পরিচয়

লেবাননের রাজধানী বৈরুতের বোমা বিস্ফোরণে বুধবার (০৫ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত চার বাংলাদেশি নিহতের খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১০০ বাংলাদেশি। যাদের মধ্যে রয়েছেন শ্রমিক ৭৯ জন এবং জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ নৌবাহিনীর সদস্য ২১ জন।

তাদের ব্যবহৃত বাংলাদেশি যুদ্ধ জাহাজ ‘বিজয়’ ক্ষতিগ্রস্ত হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

বুধবার (০৫ আগস্ট) সন্ধ্যায় লেবাননে বাংলাদেশ দূতাবাস থেকে এ তথ্য পাওয়া গেছে।

নিহত ৪ জন হলেন- ব্রাহ্মণবাড়িয়ার মেহেদি হাসান ও রাসেল মিয়া, কুমিল্লার রেজাউল ও মাদারীপুরের মিজান। নিহতরা দেশটিতে বৈধ কর্মী হিসেবে কাজ করতেন।

আইএসপিআর জানায়, বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ 'বিজয়' ১১০ জনবল নিয়ে ব্যানকন-৮ হিসেবে ২০১৮ সালের ১ জানুয়ারি লেবাননের সমুদ্র এলাকায় মোতায়েন করা হয়। বর্তমানে ওই জাহাজে ব্যানকন-১০ কন্টিনজেন্ট ২০১৯ সালের ৮ জুলাই থেকে সেখানে মোতায়েন রয়েছে। বাংলাদেশ নৌবাহিনীর এই যুদ্ধ জাহাজ 'বিজয়'কে ২০১১ সালের ৫ মার্চ নৌবাহিনীতে কমিশনিং করা হয়। ২০১৭ সালের ১ ডিসেম্বর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে লেবাননের উদ্দেশে জাহাজটি চট্টগ্রাম বন্দর ছেড়ে যায়।

আরও পড়ুন : রুশ জাহাজে যেভাবে লেবাননে এলো অ্যামোনিয়াম নাইট্রেট

উল্লেখ্য, মঙ্গলবার (০৪ আগস্ট) লেবাননের রাজধানী বৈরুতের সমুদ্র বন্দরের ১২ নম্বরে হ্যাঙ্গারে রাখা অ্যামোনিয়াম নাইট্রেটের ভয়াবহ বিস্ফোরণ হয়। এতে কমপক্ষে ১৩৫ জন নিহত হয়েছেন। আহত ৪ হাজারের বেশি। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য ঘরবাড়ি, স্থাপনা। বাস্তুচ্যুত হয়েছেন কমপক্ষে ৩ লাখ মানুষ। 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply