Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনাতেও বইবে ঝোড়ো হাওয়া--আলিপুর আবহাওয়া দফতর




ঘূর্ণাবর্তের জেরে বজ্রবিদ্যুৎ সহ ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া : মঙ্গলবার ভোর রাত থেকেই গর্জন করছে আকাশ, সকাল হতেই ভার মুখ। কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের ১০ জেলায়। এমনকি শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার সন্ধে থেকেই ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। জানা গিয়েছে, বজ্র বিদ্যুৎ সহ ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সিকিম এবং দার্জিলিংয়ের আশপাশের একালাও মেঘাচ্ছন্ন থাকবে।

জানিয়েছে, উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। অন্যদিকে বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয় বাষ্প। তার জেরেই এই ভারী বৃষ্টিপাত। ৪৮ ঘণ্টায় কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ের কারণ বাড়ি থেকে বের হতে নিষেধ করেছে আবহাওয়া দফতর। যে ভাবে কাঠফাটা রোদ ও আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগছিল বঙ্গবাসী, এই আবহাওয়া রেহাই দিয়েছে বলা যায়। দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply