Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » "সিআইএ’র নির্যাতনের রিপোর্ট প্রকাশ হলে প্রাণঘাতী সহিংসতা হবে" : মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র নির্যাতনের রিপোর্ট প্রকাশ হলে সারা বিশ্বে সহিংসতা হতে পারে যাতে বহু মানুষ মারা যাবে। এ সতর্কতা উচ্চারণ করেছেন মার্কিন প্রতিনিধি পরিষদের গোয়েন্দা সংস্থা বিষয়ক কমিটির চেয়ারম্যান মাইক রজার্স।






"সিআইএ’র নির্যাতনের রিপোর্ট প্রকাশ হলে প্রাণঘাতী সহিংসতা হবে"
: মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র নির্যাতনের রিপোর্ট প্রকাশ হলে সারা বিশ্বে সহিংসতা হতে পারে যাতে বহু মানুষ মারা যাবে। এ সতর্কতা উচ্চারণ করেছেন মার্কিন প্রতিনিধি পরিষদের গোয়েন্দা সংস্থা বিষয়ক কমিটির চেয়ারম্যান মাইক রজার্স।



তিনি বলেছেন, “আমি মনে করি এটা একটা ভয়ংকর চিন্তা। আমাদের বিদেশি বন্ধুরাও বলছেন, এ রিপোর্ট প্রকাশ করা হলে সহিংসতা ছড়িয়ে পড়বে এবং তাতে বহু মানুষের প্রাণ যেতে পারে। বিদেশি নেতারাও মনে করছেন, এ রিপোর্ট প্রকাশ করলে তা সহিংসতা ও মৃত্যুর কারণ হবে। আমাদের নিজেদের গোয়েন্দা সংস্থাও পর্যালোচনা করে দেখেছে যে, এ ধরনের রিপোর্ট প্রকাশ হলে পরিস্থিতি সহিংস হয়ে উঠবে।”



এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশে গোপন বন্দিশালায় আটক ব্যক্তিদের ওপর সিআইএ’র নির্যাতনের কৌশল এবং ধরণ নিয়ে ওই রিপোর্টে তথ্য তুলে ধরা হয়েছে। সাবেক প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশের আমলে কথিত সন্ত্রাসবিরোধী লড়াইয়ের অংশ হিসেবে ওইসব ব্যক্তিকে আটক করা হয়। তাদের ওপর কি ধরনের এবং কোন কৌশলে নির্যাতন করা হয়েছে সিআইএ’র “নির্যাতন রিপোর্ট” নামের ৪৮০ পৃষ্ঠার প্রতিবেদনে তা তুলে ধরা হয়েছে। নির্যাতন বিষয়ে মোট ৬,০০০ পৃষ্ঠার রিপোর্ট তৈরি করা হয় যার মধ্য থেকে সংক্ষিপ্ত আকারে ৪৮০ পৃষ্ঠার রিপোর্ট আগামী সপ্তাহে প্রকাশ করা হবে। এ সম্পর্কে সিআইএ’র সাবেক প্রধান মাইকেল হেইডেনও সতর্কতা উচ্চারণ করে বলেছেন, রিপোর্ট প্রকাশ হলে সারা বিশ্বে মার্কিন স্বার্থে আঘাত হানা হতে পারে।#
৮ ডিসেম্বর (রেডিও তেহরান)






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply