Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » মেহেরপুর জেলার টুকরো খবরগুলো দেখুন











মেহেরপুরে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে মা সমাবেশ অনুষ্ঠিত
  ষ্টাফ রিপোটার//
  প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ও ঝরে পড়া রোধ কল্পে মেহেরপুর সদর উপজেলার কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে মা-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের নিয়ে এই সভাবেশ  হয়।

আমঝুপি কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ ও মানব উন্নয়ন কেন্দ্র মউক যৌথভাবে এ সভার আয়োজন করে। কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আবুল বাসার-এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হক লিটন। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মউক-এর নির্বাহী প্রধান ও মানবধিকার কর্মী আশাদুজ্জামান সেলিম। আরো বক্তব্য রাখেন সেভ দ্যা চিলড্রেন-এর সিনিয়র অফিসার হাসান সিদ্দিকী মিলন, ওয়াচ সদস্য মোঃ শহিদুল্লাহ, বক্তাগন আয়োজিত সমাবেশে অনিয়মিত ছাত্র-ছাত্রীদের নিয়মিত করণ, বিদ্যালয়ে ঝরে পড়া রোধ, শতভাগ ভর্তি, পরীক্ষার প্রস্তুতি ও অনিয়মিত শিক্ষার্থীদের নিয়মিত করা ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে অভিভাবকদের সচেতনতা বাড়াতে এ ধরনের সমাবেশের আয়োজন করা হয়। সভাটি পরিচালনা করেন প্রত্যাশা প্রকল্পের প্রোগ্রাম অফিসার সাদ আহাম্মেদ।

মেহেরপুরের আমঝুপি ওসি এল.এস.ডির বিরুদ্ধে বিজিডির চাল ওজনে কম দেয়ার অভিযোগ
  ষ্টাফ রিপোটার//
মেহেরপুর সদর উপজেলার আমঝুপি খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে ভি.জি.ডি’র চাল কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে।  আমঝুপি ইউনিয়ন পরিষদের উদ্যোগে ভি.জি.ডি’র চাল বিতরনের জন্য খাদ্য গুদাম থেকে চাল উত্তোলন করে আমঝুপি ইউনিয়ন পরিষদ।
আজ মঙ্গলবার সকালে চাল বিতরনের সময় ওজন দিতে গিয়ে দেখেন বস্তা প্রতি এক কেজি করে চাল কম দেয়া হয়েছে। আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন চুন্নু চাল বিতরন বন্ধ রেখে বিষয়টি জেলা খাদ্য কর্মকর্তাকে অবহিত করেন। জেলা খাদ্য কর্মকর্তা বিষয়টি তদন্তে এসে ঘটনার সত্যতা পান এবং দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দীন চুন্নু জানান, ভি.জি.ডি’র চাল বিতরনের জন্য সোমবার বিকালে আমঝুপি খাদ্য গুদাম থেকে ৯৬ বস্তা চাল উত্তলন করা হয়। একজন মহিলাকে এক বস্তা (৩০ কেজি) করে চাল দেয়ার কথা ছিল। কিন্তু ওজন দিয়ে দেখেন বস্তা প্রতি এক কেজি করে চাল কম দিয়েছে খাদ্য গুদাম কর্মকর্তা। সাথে সাথে তিনি বিষয়টি জেলা খাদ্য গুদাম কর্মকর্তাকে অবহিত করেন।  জেলা খাদ্য বিভাগের একটি দল ঘটনা স্থলে আসেন। ওজন দিয়ে দেখেন বস্তাসহ ৩০ কেজি ৫০০ গ্রাম চাল থাকার কথা থাকলেও প্রতিটি বস্তায় প্রায় এক কেজি করে চাল কম দেয়া হয়েছে।
আমঝুপি খাদ্য বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা কাউছার আলী ঘটনার সত্যতা স্বীকার করে দায় চাপান খাদ্য গুদামের লেবারদের উপর। এ সময় ওজন দেখে নেননি কেন, এমন প্রশ্নের জবাবে বিষয়টি এড়িয়ে যান তিনি।
সদর উপজেলা খাদ্য কর্মকর্তা আয়েশা খাতুন জানান, বস্তা প্রতি যে পরিমান চাল কম আছে আগামীতে সেটি পূরন করে দেয়া হবে। এছাড়াও অভিযোগের প্রেক্ষিতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।







মুজিবনগরে পরিত্যক্ত অবস্থায় দুটি তাজা বোমা উদ্ধার 
  ষ্টাফ রিপোটার// মেহেরপুরের মুজিবনগর উপজেলার মহাজনপুর গ্রামের রবিউল ইসলাম নামের এক ব্যাক্তির বাড়ির পাশে থেকে পরিত্যক্ত অবস্থায় দুটি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ। সোমবার মুজিবনগর কোমরপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এএসএই আওয়াল সঙ্গীয় ফোর্স নিয়ে বোমা দুটি উদ্ধার করেন। তিনি বলেন, গোপন সংবাদে খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় দুটি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত বোমা দুটি নিষ্ক্রিয় করার লক্ষ্যে পানি ভর্তি বালতিতে রাখা হয়েছে। তবে কে বা কারা বোমা দুটি কি উদ্দ্যেশে রেখে গেছে তা জানা যায়নি।
মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন বোমা উদ্ধারের ঘটনা নিশ্চিত করেছেন।






  ষ্টাফ রিপোটার//
 মেহেরপুরে জেলা প্রশাসনের উদ্যোগে ভোক্তা অধিকার সংরক্ষন সংক্রান্ত জনসচেতনা বৃদ্ধির লক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার বিকালে  জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) শেখ ফরিদ আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পরিমল সিংহ। এসময় সেখানে জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. সুশান্ত কুমার হালদার, ক্যাবের জেলা শাখার সভাপতি রফিকুল আলম, জেলা মার্কেটিং অফিসার আকমল হোসেন, হোটেল ও রেস্তোরা মালিক সমিতির সভাপতি হাফিজুর রহমান ও সাধারন সম্পাদক গিয়াস উদ্দিনসহ ব্যবসায়ী,সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সেমিনারে জাতীয় ভোক্তা সংরক্ষন বিষয়ে  খুচরা বিক্রয়, মেয়াদ উর্ত্তীনের তারিখ, ইত্যাদি দেখে পন্য বা ঔষধ ক্রয় করা, ভেজাল ও নকল এবং ফরমালিনসহ ক্ষতিকর দ্রব্য মিশ্রিত খাদ্যপন্য ক্রয়-বিক্রয়ের বিরুদ্ধে সোচ্চার আহবান জানান বক্তারা।












«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply