sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পরিবহন চালকরা




নদীতে নাব্য সংকটের কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল। এতে বিপাকে পড়েছেন দক্ষিণাঞ্চলের ২১ টি জেলার পরিবহন চালকরা। দীর্ঘক্ষণ ঘাটে অপেক্ষার কারণে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীরা। পদ্মা নদীতে চলমান ড্রেজিং কাজ শেষ হলে ফের ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ কর্মকর্তারা।

 কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটের টার্নিং পয়েন্টে বালু পরে নৌপথ নৌপথ বন্ধ হয়ে যায়। ফলে সেখান থেকে বালু অপসারণের কাজ শুরু করে বিআইডব্লিটিএ। এতে শনিবার (১১ আগস্ট) রাত আটটা থেকে এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়।
কোনো ধরনের প্রচার-প্রচারণা ছাড়া ফেরি চলাচল বন্ধ করায় ঘাট এলাকায় আটকা পড়েছে পাঁচ শতাধিক যানবাহন। এতে দুর্ভোগে পড়েছেন দক্ষিণাঞ্চলের ২১ জেলার যাত্রী ও চালকরা।

তবে সমস্যা সমাধানে কাজ চলছে বলে জানান বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ফেরি ঘাটের সহকারী ব্যবস্থাপক আব্দুল মমিন মিয়া জানান, নাব্য সংকট সমাধানে ড্রেজিং কার্যক্রম অব্যাহত রয়েছে। পাশাপাশি যাত্রী এবং চালকদের বিকল্প নৌরুট পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট ব্যবহার করার পরামর্শ রইল।


এদিকে, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকির হোসেন মিয়া জানান, ঘাট এলাকায় যানজট ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply