sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » সমাজসেবা কোন রুটিন কাজ নয়, এটি সাংবিধানিক দায়িত্ব : মেনন



সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সমাজসেবা কোন রুটিন কাজ নয়, এটি একটি সাংবিধানিক দায়িত্ব।
তিনি আজ দুপুরে রাজধানীর মিন্টো রোডে তার সরকারি বাসভবনে দেশের ৪৮টি জেলার জন্য ৪৮টি মোটর সাইকেল এবং রাজশাহী ও পটুয়াখালী জেলার জন্য দু’টি জীপ গাড়ি হস্তান্তর উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মাঠ পর্যায়ে সমাজসেবা কার্যক্রমে গতিশীলতা বাড়াতে এসব মটরসাইকেল ও জীপ গাড়ী প্রদান করা হয়।

তিনি বলেন,‘সড়ক আন্দোলনে কিশোররা দেখিয়ে দিয়েছে, চাইলেই সঠিকভাবে আইনের মাধ্যমেই সব কাজ করা যায়। তাদের আন্দোলন থেকে অনেক কিছুই আমাদের শেখার আছে। তিনি বলেন,সমাজের সকল ক্ষেত্রে সেবার মানসিকতা পোষণ করতে হবে।’ স্কুল শিক্ষার্থীদের রাস্তায় নেমে বিনা বেতনে সড়ক ব্যাবস্থাপনার দায়িত্ব পালনের কথা উল্লেখ করে মেনন সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, সমাজসেবায় আপনাদেরকেও অনেক দায়িত্ব পালন করতে হবে।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের এ বছরের বাজেট বৃদ্ধি প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সমাজকল্যাণে বাজেট ৪ গুণ বৃদ্ধি পেয়েছে। গত এক বছরেই বৃদ্ধি পেয়েছে ১০ শতাংশ। ভাতাভোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৬৪ লাখ মানুষের। এই ভাতাভোগীদের নিকট সঠিক সময়ে ভাতা পৌঁছে দিতে সম্প্রতি প্রধানমন্ত্রী জিটিপি (গভর্ণমেণ্ট টু পারসন) অনলাইন পদ্ধতি চালু করেছেন।’

রাশেদ খান মেনন সমাজসেবামূলক কাজে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা কর্মচারীকে সড়ক আন্দোলনের কিশোরদের মানসিকতায় উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবীর, পরিচালক (প্রশাসন ও অর্থ) বেগম জুলিয়েট, পরিচালক (কার্যক্রম) আবু মোহাম্মদ ইউছুফ ও অন্যান্য পরিচালক, উপ-পরিচালক ও যানবাহন গ্রহনকারি কর্মকর্তা কর্মচারীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply