sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » আর্জেন্টিনাকে হারিয়ে দিলো ভারত



স্পেনের ভ্যালেন্সিয়ায় চলছে কোটিফ কাপ টুর্নামেন্ট। গেলো ম্যাচে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের রানার্স দল ভেনিজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ভারত অনূর্ধ্ব-২০ দল। এবার আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে দক্ষিণ এশিয়ার দেশটি।
এদিন ম্যাচের প্রথম থেকেই ভারতীয় ব্রিগেড বুঝিয়ে দিয়েছিল স্রেফ আর পাঁচটা প্রতিপক্ষের মতো শুধু খেলতেই মাঠে নামেনি তারা, লক্ষ্য আর্জেন্টিনার মতো শক্তিশালী দেশকে হারিয়ে ইতিহাস তৈরি করা।

পরিকল্পনা নিজেদের লক্ষ্যে সফলও হয়েছে ফ্লয়েড পিন্টোর দল। ম্যাচের চার মিনিটে দীপক টাংরির গোলে এগিয়ে যায় ভারত। প্রথম গোল তুলে নেয়ার পর আক্রমণের মাত্রা আরও বাড়াতে থাকে ভারতের যুবারা।
দুই উইং হাফের থেকে ভেসে আসা একের পর এক আক্রমণে তখন কার্যত দিশেহারা দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিরা। বেশ কয়েকবার লক্ষ্যের কাছেও পৌঁছে গিয়েছিল টিম ইন্ডিয়া। তবে, প্রথমার্ধে আর গোল সংখ্যা বাড়েনি। ১-০ ব্যবধানেই প্রথমার্ধ শেষে করে দুই দল।

দ্বিতীয়ার্ধেও দাপুটে ফুটবল খেলতে থাকে রহিম আলি-আনোয়ার আলিরা। ম্যাচের ৫৪ মিনিটে বিপর্যয় নেমে আসে ভারত শিবিরে। ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় অনিকেতকে। ফলে শেষ ২৬ মিনিট খেলাতে বেশ কষ্ট হয়ে যায় ভারতের জন্য।
যদিও দশ জনে মিলেই লড়াই চালিয়ে যায় ভারত শিবির। এরইমাঝে দ্বিতীয় গোল পেয়ে যায় ভারত। ৬৮ মিনিটে ফ্রি কিক থেকে ভারতের ফের এগিয়ে দেন আনোয়ার আলি। তরুণ এই ডিফেন্ডার চোখ চোখ ধাঁধানো একটি গোল উপহার দেন।

দুই গোলের লিড পেয়ে যাওয়া ভারত ম্যাচে একটু গা ছাড়া দিতেই ৭২ মিনিটে ভারতীয় ডিফেন্সকে বোকা বানিয়ে গোল করে যায় আর্জেন্টিনা।
শেষ দিকে পাল্লা দিয়ে আক্রমণের ঝাঁঝ বাড়ায় আলবেসিলেস্তেরা। যদিও আর ভারতের রক্ষণ ভাগকে ছেদ করকে পারেনি আর্জেন্টাইনরা।
নির্ধারিত সময় শেষ রেফারি বাঁশি বাজলে জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত দল।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply