sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » ‘আঞ্চলিক স্থিতিশীলতা রক্ষায় ইরান-পাকিস্তান সহযোগিতা গুরুত্বপূর্ণ’




ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, অর্থনৈতিক, বাণিজ্যিক ও প্রতিরক্ষা ক্ষেত্রে পাকিস্তানের সঙ্গে তার দেশের সহযোগিতা আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। তিনি গতকাল (বুধবার) পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খান খটকের সঙ্গে এক টেলিফোনালাপে এ মন্তব্য করেন।

পাকিস্তানে সম্প্রতি শান্তিপূর্ণভাবে পার্লামেন্ট নির্বাচন ও ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী। ইমরান খানের নেতৃত্বাধীন নয়া পাকিস্তান সরকারের সঙ্গে ইরানের সম্পর্ক অতীতের চেয়ে অনেক বেশি শক্তিশালী হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মুসলিম উম্মাহর স্বার্থ রক্ষায় একটি শক্তিশালী রাষ্ট্র হিসেবে পাকিস্তানের ভূমিকার কথা স্মরণ করিয়ে দিয়ে জেনারেল হাতামি বলেন, মুসলিম দেশগুলোর বিভিন্ন সংকট বিশেষ করে ইয়েমেন সংকটের কোনো সামরিক সমাধান নেই বরং রাজনৈতিক উপায়ে আলোচনার মাধ্যমে এ সংকটের সমাধান করা উচিত।

টেলিফোনালাপে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রীও আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা রক্ষায় দু’দেশের ঘনিষ্ঠ সম্পর্কের ইতিবাচক প্রভাবের বিষয়টি নিশ্চিত করেন। ইরান ও পাকিস্তানের মধ্যে সকল ক্ষেত্রে সম্পর্ক ও সহযোগিতা আরো শক্তিশালী হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply