sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » প্রিমিয়র লিগে জিতল ম্যান ইউ, চেলসি

প্রিমিয়র লিগে জিতল ম্যান ইউ, চেলসি


  প্রথম চার ম্যাচে টানা জয়ের পর প্রিমিয়র লিগে অবশেষে থামল ওয়াটফোর্ডের স্বপ্নের দৌড়। শনিবার ২-১ গোলে হারিয়ে তাদের স্বপ্নের দৌড়ে রাশ টানল ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড। ম্যান ইউ’র হয়ে এদিন গোল করলেন রোমেলু লুকাকু এবং ক্রিস স্মলিং। ওয়াটফোর্ডের হয়ে একমাত্র গোল আন্দ্রে গ্রে’র।

আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে প্রিমিয়র লিগের প্রথম চার ম্যাচেই জয় তুলে নিয়েছিল ওয়াটফোর্ড। লিগের পঞ্চম ম্যাচের শুরুতে তাদের খেলায় সেই ছাপ ছিল স্পষ্ট। এদিন প

্রথমার্ধে একাধিকবার ম্যান ইউ’র গোলরক্ষক ডি গিয়া’কে বিড়ম্বনায় ফেলেন ওয়াটফোর্ড ফুটবলাররা। যদিও মাত্র তিন মিনিটের ঝড়েই ওয়াটফোর্ডের রক্ষণকে মাটি ধরিয়ে দেন লুকাকুরা। গোলরক্ষক বেন ফস্টার ঢাল না হয়ে দাঁড়ালে প্রথমার্ধে আরও বেশি গোলে পিছিয়ে পড়তে পারত তারা।

প্রথমার্ধের ৩৫ মিনিটে ইয়ং’র ভেসে আসা ক্রস গায়ে লাগিয়ে বল জালে জড়িয়ে দেন বেলজিয়ান স্ট্রাইকার লুকাকু। ওয়াটফোর্ড ফুটবলাররা হ্যান্ডবলের দাবি জানালেও রেফারি তাতে কর্ণপাত করেননি। এর ঠিক তিন মিনিট বাদেই ফের গোল। দ্বিতীয় গোলের পিছনেও অবদান রাখেন ইয়ং। তাঁর ভাসানো কর্নার হেডে স্মলিংয়ের উদ্দেশ্যে নামিয়ে দেন ফেলাইনি। দুরন্ত দক্ষতায় সেই বল চেস্ট ট্র্যাপ করে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে জালে রাখন স্মলিং। ওখানেই কার্যত নিশ্চিত হয়ে যায় ম্যান ইউ’র জয়।

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে ওয়াটফোর্ড। দুরন্ত টিমগেমে ৬৬ মিনিটে একটি গোলও তুলে নেয় তারা। তবে ম্যান ইউ রক্ষন টপকে ম্যাচে সমতা ফেরাতে পারেনি তারা। উল্টোদিকে দ্বিতীয়ার্ধে বিক্ষিপ্ত কয়েকটি সুযোগ পেলেও তা আর গোলে কনভার্ট করতে পারেননি স্যাঞ্চেজরা। ম্যাচের অতিরিক্ত সময় মাটিচ লাল কার্ড থেকে বেরিয়ে গেলেও ম্যান ইউ’র জয়ের পথে তা কোনও বাধা হয়ে দাঁড়ায়নি। ২-১ গোলে ম্যাচ জিতেই মাঠ ছাড়ে মোরিনহোর ছেলেরা। আর ঘরের মাঠে মরশুমে প্রথম হারের মুখ দেখে ওয়াটফোর্ড।

লিগের অপর ম্যাচে ইডেন হ্যাজার্ডের হ্যাটট্রিকে ভর করে লিগ শীর্ষে চলে গেল চেলসি। শনিবার ঘরের মাঠে কার্ডিফ সিটিকে ৪-১ গোলে হারাল তারা। যদিও এদিন ম্যাচের ১৬ মিনিটে গোল করে এগিয়ে যায় কার্ডিফ সিটি। কিন্তু ৩৭ এবং ৪৪ মিনিটে জোড়া গোল করে প্রথমার্ধেই দলের জয় নিশ্চিত করেন হ্যাজার্ড। ৮০ মিনিটে পেনাল্টি থেকে আরও একটি গোল করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন তিনি। ৮৩ মিনিটে কার্ডিফ সিটির কফিনে শেষ পেরেকটি পোঁতেন উইলিয়ান।

এই জয়ের ফলে পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে চলে গেল চেলসি। একই পয়েন্ট নিয়ে গোলপার্থক্যে দ্বিতীয়স্থানে রয়েছে লিভারপুল।
 

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply