sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » সীমাহীন দাবি জানিয়েই যাচ্ছে আমেরিকা: পুতিন




রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পরমাণু নিরস্ত্রীকরণের ক্ষেত্রে উত্তর কোরিয়া নানারকম পদক্ষেপ নিলেও আমেরিকা এ পর্যন্ত একটি পদেক্ষপও  নেয় নি বরং তারা সীমাহীন দাবি জানিয়ে যাচ্ছে।

রাশিয়ার দূরপ্রাচ্যের বন্দরনগরী ভ্লাদিভস্টকে অনুষ্ঠিত ‘ইস্টার্ন ইকনোমিক ফোরাম’-এ দেয়া বক্তৃতায় তিনি আজ (বুধবার) আমেরিকার বিরুদ্ধে এ সমালোচনামূলক বক্তব্য দেন। পুতিন বলেন, পরমাণু নিরস্ত্রীকরণের জন্য উত্তর কোরিয়া এখন আমেরিকার পক্ষ থেকে সীমাহীন দাবি বাদ দিয়ে কিছু পদক্ষেপ আশা করে। উত্তর কোরিয়া সুস্পষ্টভাবে কিছু সংকেত পাওয়ার অপেক্ষা করছে বলেও তিনি মন্তব্য করেন। 


কিম জং উন (বামে) ও ডোনাল্ড ট্রাম্প
রুশ প্রেসিডেন্ট বলেন, গত ১২ জুন সিঙ্গাপুরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বৈঠকের সময় যেসব নিরাপত্তার গ্যারান্টি দেয়া হয়েছিল পিয়ংইয়ংকে সেগুলো নিশ্চিত করা জরুরি।

সিঙ্গাপুর বৈঠকের আগে উত্তর কোরিয়া তার পরমাণু ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা স্থগিত করে; এমনকি একটি পরমাণু স্থাপনা নিষ্ক্রিয় করে এবং ১৯৫০ থেকে ১৯৫৩ সাল পর্যন্ত কোরীয় যুদ্ধে নিহত মার্কিন সেনাদের দেহাবশেষ ফেরত দেয়। কিন্তু উত্তর কোরিয়ার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা এখনো বহাল রয়েছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply