sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » প্রতিপক্ষ হাথুরু সিংহে নয়, শ্রীলঙ্কা: তামিম




চণ্ডিকা হাথুরু সিংহে বাংলাদেশ ক্রিকেটকে যতটা দিয়েছেন তার সমান বিতর্কিতও হয়েছিলেন। হঠাৎ করে বাংলাদেশ দলকে বিদায় জানানোতে ব্যাপারটা আরও বেশি ক্ষোভের জন্ম দেয় টাইগার ভক্তদের মনে।
গত বছরের শেষে দক্ষিণ আফ্রিকায় ধবল ধোলাইয়ের পর হুট করেই চণ্ডিকার সিদ্ধান্ত, আর থাকছেন না তামিম-সাকিবদের গুরুর দায়িত্বে।

তার চলে যাওয়ায় বাংলাদেশ দল কোচ ছাড়াই ছিল আট মাসের বেশি সময়। টাইগারদের দায়িত্ব ছেড়ে যোগ দেন স্বদেশের জাতীয় দলে। অথচ লঙ্কান দলের দায়িত্ব নেয়ার পরই তার প্রথম অ্যাসাইনমেন্ট হয় বাংলাদেশের বিপক্ষেই।
তখনই টের পাওয়া যায় তার ওপর কতটা ক্ষোভ টাইগার ভক্তদের। গ্যালারিজুড়ে ধুয়ো-ধ্বনিও কম শোনেননি টাইগারদের সাবেক গুরু। মাঠে যেন বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ চণ্ডিকা হাথুরু সিংহে।
এরপর শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির ফাইনালে উঠার ম্যাচে বাংলাদেশ-শ্রীলঙ্কার খেলোয়াড়দের অখেলোয়াড়ী আচরণ যেন কাটা গায়ে নুনের ছিটা দেয়ার মতো ব্যাপার।
সব ছাপিয়ে আবারও মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। সেটিও আবার এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই।

তার আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তামিমকেও এমন কিছু নিয়ে প্রশ্ন শুনতে হলো আজ বৃহস্পতিবার। এর আগেও শ্রীলঙ্কা ম্যাচের আগে হাথুরুকে নিয়ে প্রশ্নের উত্তর দিতে হয়েছিল তামিমকে।
এ নিয়ে তামিম বলেন, হাথুরু সিংহের সঙ্গে আমরা যে কয়েক বছর ছিলাম সেটা নিঃসন্দেহে অসাধারণ ছিল। তার সময়ে আমরা অনেক সাফল্য পেয়েছি। সেও আমাদের জন্য অনেক কিছু করেছেন। একটা মানুষের সঙ্গে টানা কয়েক বছর থাকলে একটু-আধটু মনোমালিন্য হতেই পারে। এর মানে তিনি আমাদের প্রতিপক্ষ হয়ে যাওয়া নয়।

প্রথম ম্যাচেই প্রতিপক্ষ শ্রীলঙ্কা। প্রতিপক্ষ নিজেদের সাবেক গুরুর দল। কী পরিকল্পনা বাংলাদেশের?
এমন প্রশ্নে তামিম বলেন, আমাদের একমাত্র লক্ষ্য জয়। এই ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছাড়া অন্য কোনও বিকল্প নেই। আমরা অবশ্যই চাইবো আমাদের সাবেক কোচকে হারাতে তবে ভালো মানসিকতা নিয়ে।
তামিম এদিন আরব আমিরাতের কন্ডিশন, সেখানকার উইকেট আর নিজের লক্ষ্য নিয়েও কথা বলেন।

'আমি মনে করি এখানকার উইকেট বুঝতে বেশি সময় লাগবে না। আবহাওয়া কিছুটা গরম হলেও আশা করি মানিয়ে নিবে সবাই। তবে দুবাইতে ক্রিকেট খেলাটা সবসময়ই মজার। আমি অপেক্ষায় আছি এখানে খেলার জন্য। যদিও আমার নিজের জন্য কোনও লক্ষ্য সেট করিনি। প্রধান লক্ষ্যটাই দলকে জয় এনে দিতে সাহায্য করা'।
সাকিব আল হাসান আর মাহমুদুল্লাহ রিয়াদের মতো তামিম ইকবালও এদিন আহ্বান জানান আরব আমিরাতে থাকা বাংলাদেশি প্রবাসীরা যেন মাঠে এসে দলকে সমর্থন জানান।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply