sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » ‘ম্যাড ডগ’ ম্যাটিসকে বরখাস্ত করতে পারেন ট্রাম্প




মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিসকে বরখাস্ত করতে পারেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে প্রেসিডেন্টের সম্পর্কে মারাত্মক টানাপড়েন দেখা দিয়েছে বলে যখন নানা তথ্য প্রকাশ হচ্ছে তখন নতুন এ খবর বের হলো। তাকে নভেম্বর মাসে অনুষ্ঠেয় মধ্যবর্তী নির্বাচনের পর বরখাস্ত করা হতে পারে বলে নিউ ইয়র্ক টাইমস ও লস অ্যাঞ্জেলেস টাইমস জানিয়েছে।

পত্রিকা দুটি গতকাল (শনিবার) জানিয়েছে, ট্রাম্পের সঙ্গে ম্যাটিসের সম্পর্ক দিন দিন খুবই খারাপ পর্যায়ে চলে যাচ্ছে এবং মতপার্থক্য তীব্র হচ্ছে। ট্রাম্প প্রশাসন ও কংগ্রেসের বেশ কয়েকজন কর্মকর্তার বরাত দিয়ে পত্রিকা দুটি আরো বলেছে, ম্যাটিস নিজেও পদত্যাগ করতে পারেন, আবার ট্রাম্প তাকে বরখাস্তও করতে পারেন। জিম ম্যাটিসের চেয়ে আরো বেশি অনুগত কাউকে প্রতিরক্ষামন্ত্রীর পদে বসাতে চান ট্রাম্প।

ট্রাম্প প্রশাসনে ম্যাটিসকে সবচেয়ে বেশি মডারেট মন্ত্রী হিসেবে মনে করা হয় এবং ম্যাটিসকে প্রতিরক্ষামন্ত্রী নিয়োগ দেয়ার সময় তাকে ‘ম্যাড ডগ’ আখ্যায়িত করে ট্রাম্প গর্ব প্রকাশ করেছিলেন।

সম্প্রতি ওয়াশিংটন পোস্টের সাংবাদিক বব উডওয়ার্ড তার ‘ফেয়ার: ট্রাম্প ইন দ্যা হোয়াউট হাউজ’ বইয়ে লিখেছেন, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে হত্যার নির্দেশ দিয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। কিন্তু সে নির্দেশ বাস্তবায়ন করেন নি ম্যাটিস। এ জায়গা থেকেই দুজনের মধ্যে মতপার্থক্যের সৃষ্টি হয়েছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply