sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » মেসেঞ্জারে আসছে ‘আনসেন্ড মেসেজ’ ফিচার



মেসেঞ্জারে মাঝেমধ্যেই চাপ লেগে ভুল ঠিকানায় মেসেজ চলে যায়। তখন বিব্রতকর অবস্থায় পড়তে হয়। এমন পরিস্থিতি এড়াতে ‘আনসেন্ড মেসেজ’ নামের নতুন ফিচার নিয়ে কাজ করছে ফেসবুক। দ্রুতই এটা গ্রাহকদের জন্য উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে প্রযুক্তিভিত্তিক গণমাধ্যমগুলো।

আনসেন্ড ফিচার হলো এমন সুবিধা যার মাধ্যমে একটি পাঠানো মেসেজকে সম্পূর্ণভাবে মুছে দেওয়া যাবে। বর্তমানে পাঠানোর পর কোনও মেসেজ ডিলিট করতে চাইলে শুধু প্রেরকের কাছ থেকেই ডিলিট হয়। কিন্তু আনসেন্ডের মাধ্যমে যার কাছে মেসেজটি গেছে সেখান থেকেও মুছে দেওয়া যাবে। অর্থাৎ আনসেন্ডের মাধ্যমে প্রেরক এবং প্রাপক দুই জায়গা থেকেই মেসেজটি ডিলিট করা সম্ভব হবে।

টেক ক্রাঞ্চের বরাত দিয়ে সিনেট জানিয়েছে, আনসেন্ডের পরীক্ষামূলক কার্যক্রম শুরু করেছে ফেসবুক। এর আগে গত এপ্রিলে এমন ফিচার যুক্ত করার বিষয়টি জানিয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমটি। ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ পুরনো কিছু মেসেজ ডিলিট করার পরই মূলত এমন ফিচার আনার কথা বলা হয়।

আনসেন্ড মেসেজ ফিচার সম্পর্কে পরামর্শদাতা হিসেবে খ্যাতি পাওয়া জেন মানচুন ওং বলেন, সবার জন্য ‘আনসেন্ড মেসেজ’ ফিচার আনতে কাজ শুরু করেছে ফেসবুক। এই ফিচার ব্যবহার করে নিদির্ষ্ট সময়ের মধ্যে প্রাপকের ইনবক্স থেকেও মেজেসটি ডিলিট করা যাবে।
অবশ্য ফিচারটির ব্যাপারে কোনও মন্তব্য করতে রাজি হয়নি ফেসবুক। ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রামে এই ফিচার চালু রয়েছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply