sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » ব্রাহ্মণবাড়িয়ার ৫৮৫ পূজামণ্ডপে চলছে ব্যাপক প্রস্তুতি



দেশে হিন্দু সম্প্রদায়ের সবচে বড় উৎসব শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার ৫শ ৮৫টি পূজামণ্ডপে চলছে ব্যাপক প্রস্তুতি। পূজা উপলক্ষে শহরের প্রতিটি পাড়া মহল্লায় এখন সাজ-সাজ রব। প্রতিমা তৈরিতে ব্যস্ত কারুশিল্পীরা ব্যস্ত সময় কাটাচ্ছেন। এ উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

দশভূযা দেবী দূর্গামায়ের আগমনী বার্তায় ধরণী আজ পুলকিত। কয়েকদিন পরই হিন্দু ধর্মালম্বীদের সবচে বড় উৎসব দুর্গাপূজা। তাই পূজার পূর্ব মূহুর্তে প্রতিমা এবং পূজামণ্ডপকে সাজাতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পী ও ভক্তরা।

প্রতিমা শিল্পীরা জানান, গত ৯০ দিন যাবত আমরা রাত-দিন কাজ করে যাচ্ছি। কেননা একটা নির্দিষ্ট সময়ে রয়েছে, এরমধ্যে কাজ শেষ করতে হবে।

জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্যে পুলিশ প্রশাসনের কাছে দাবি জানানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সোমেষ রঞ্জন রায় বলেন,   সামনে নির্বাচন জনগণের মনে আতঙ্ক রয়েছে। এই নিয়ে আমরা পুলিশ প্রশাসন ও সিভিল প্রশাসনের সঙ্গে আলোচনা করেছি। যেহেতু পূজামণ্ডপের সংখ্যা বৃদ্ধি পেয়েছি, সেজন্য নিরাপত্তা ব্যবস্থা যেন বাড়ানো হয়।

জেলার শীর্ষ পুলিশ কর্মকর্তা জানান, শারদীয় দূর্গোৎসব শান্তিপূর্ণভাবে পালনে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খাঁন বলেন, দর্শনার্থীরা পূজামণ্ডপগুলোতে আসবেন তাদেরকে তল্লাশির মাধ্যমে প্রবেশ করানো হবে। সেই সাথে সিসিটিভি মাধ্যমে আগত দর্শনার্থীদের গতিবিধি লক্ষ্য করা হবে। এ ছাড়াও পুলিশ থাকবে, আনসার থাকবেও।
   

হিন্দু শাস্ত্রমতে, এবার দেবী দুর্গা ঘোড়ায় চড়ে আসবেন এবং দোলায় গমন করবেন। আগামী ১৯ অক্টোবর শেষ হবে ৫দিন ব্যাপী শারদীয় দূর্গোৎসবের সকল আনুষ্ঠানিকতা।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply