sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » তিতলির প্রভাবে দুই দিন বৃষ্টি হতে পারে



ঘূর্ণিঝড় ‘তিতলি’ উত্তর-উত্তর পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে একই এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে সারাদেশে ভারী বর্ষণসহ ও দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। সারাদেশে আজ শুক্রবার ও আগামীকাল শনিবার বৃষ্টিপাত  হওয়ার সম্ভবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মোহাম্মদ আব্দুল মান্নান  তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

ঘূর্ণিঝড় তিতলি বৃষ্টির মাধ্যমে ক্রমশই দুর্বল হয়ে এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। বর্তমানে তিতলি ভারতের উড়িষ্যা ও এর আশেপাশের এলাকায় এখন অবস্থান করছে। এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টাও রাজধানীসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে হালকা থেকে ভারী বৃষ্টিপাত হবে। এজন্য সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সর্তক সংকেত এবং ঢাকাসহ দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে দুই নম্বর নৌ হুশিযারী সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ঘণ্টায় ১৪৫ কিলোমিটার বেগে ভারতের উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশের উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি। বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে রাজ্যটি দুটির উপকূলে ঘূর্ণিঝড়টি আঘাত হানে বলে দেশটির আবহাওয়া দপ্তরের বরাত দিয়ে জানিয়েছে। ভারতের আবহাওয়া দপ্তর জানায়, বঙ্গোপসাগরের ওপরে অবস্থান করা গভীর নিম্নচাপটি শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply