sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » জাতিসংঘে ইরান, সৌদি আরব ও মার্কিন প্রতিনিধির মধ্যে বিতর্ক




জাতিসংঘে নিযুক্ত ইরানের কূটনীতিক মোহাম্মাদ হোসেন গানিয়েয়ি বলেছেন, সৌদি আরব হচ্ছে এমন এক ঘাতক রাজতন্ত্র যাদের কাছে সাংবাদিকরাও নিরাপদ নয়। গতরাতে নিউ ইয়র্কে জাতিসংঘের ৭৩তম সাধারণ পরিষদের নিরাপত্তা ও নিরস্ত্রীকরণ কমিটির বৈঠকে সৌদি ও মার্কিন প্রতিনিধিদের ইরান বিরোধী বক্তব্যের জবাবে তিনি এ কথা বলেছেন।

ইয়েমেনে ইরানি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সরবরাহের সৌদি ও মার্কিন দাবির জবাবে ইরানি কর্মকর্তা বলেছেন, ইয়েমেনে সৌদি আরবের ভয়াবহ যুদ্ধাপরাধ ঢাকতে ইরানের বিরুদ্ধে এ ধরণের বানোয়াট দাবি তোলা হচ্ছে।  মোহাম্মাদ হোসেন গানিয়েয়ি আরও বলেন, সৌদি আরব বিপুল পরিমাণ অস্ত্র আমদানি করে সেগুলো দিয়ে ইয়েমেনের বেসামরিক মানুষ বিশেষকরে শিশুদের হত্যা করছে। স্কুলগামী ছাত্র-ছাত্রীরাও তাদের কাছ থেকে রক্ষা পাচ্ছে না। এছাড়া ধর্মীয় প্রতিষ্ঠান ও হাসপাতালেও হামলা চালানো হচ্ছে।

জাতিসংঘের কমিটিতে ইরানি প্রতিনিধি আরও বলেন, মধ্যপ্রাচ্যে সন্ত্রাসবাদ ছড়িয়ে দেওয়ার পেছনে মূল ভূমিকা রেখেছে সৌদি আরব ও ইহুদিবাদী ইসরাইল।

ওই বৈঠকে মার্কিন প্রতিনিধি বক্তব্য দিতে গিয়ে অভিযোগ করেন, ইরান সন্ত্রাসবাদ ছড়িয়ে দিচ্ছে। এর জবাবে ইরানি প্রতিনিধি বলেন, মার্কিন অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। কারণ ইরান মধ্যপ্রাচ্যে সন্ত্রাসবাদ মোকাবেলায় সর্বাত্মক সহযোগিতা করছে। কিন্তু আমেরিকার মতো দেশগুলো সন্ত্রাসবাদ ছড়িয়ে দেওয়ার জন্য সব ধরণের চেষ্টা চালাচ্ছে। সিরিয়ার সন্ত্রাসীদেরকে আফগানিস্তানে পাঠানোর ক্ষেত্রেও তারা ভূমিকা পালন করছে

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply