sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » উড্ডয়নের সময় দেয়ালে ধাক্কা খেলো এয়ার ইন্ডিয়ার ফ্লাইট



ভারতে এয়ার ইন্ডিয়ার একটি যাত্রীবাহী বিমান উড্ডয়নের সময় একটি দেয়ালের সঙ্গে ধাক্কা খেয়েছে। রাষ্ট্রীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার ওই ফ্লাইটটিতে ১৩৬ জন যাত্রী ছিলেন। বিমানট তামিলনাড়ু থেকে দুবাই যাচ্ছিল। ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি ও খালিজ টাইমসের।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার ত্রিচি আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটেছে।

বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, বিমানটি উড্ডয়নের সময় এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)-র দেয়ালের সঙ্গে ধাক্কা খায়।

ওই ঘটনার পর ফ্লাইটটি মুম্বাইয়ের দিকে ঘুরিয়ে দেয়া হয়। তবে বিমানে থাকা সব যাত্রী ও ক্রু সদস্যরা নিরাপদ আছেন বলে জানিয়েছে কর্মকর্তারা।

তারা জানাচ্ছেন, বিমানটির পেটের দিকে ক্ষতি হয়েছে এবং ফ্লাইটটিকে মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে ঘুরিয়ে দেয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার ওই বিমানটিকে কার্যক্রম চালানোর অযোগ্য ঘোষণা করা হয়।

এদিকে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এক বিবৃতিতে জানিয়েছে, দুবাইমুখী যাত্রীদের জন্য মুম্বাই থেকে আরেকটি বিমানের ব্যবস্থা করা হয়।

তারা আরও জানিয়েছেন, এই ঘটনা তদন্তে একটি আভ্যন্তরীণ তদন্ত শুরু হয়েছে। একইসঙ্গে তদন্ত শেষ হওয়ার আগে ওই ফ্লাইটের পাইলট ও কো-পাইলটকে রোস্টারের বাইরে রাখা হয়েছে। এছাড়া ওই ঘটনার বিষয়ে বেসামরিক বিমান কর্তৃপক্ষকেও জানিয়েছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস।

উল্লেখ্য, এর আগে গত এপ্রিলে মাঝ আকাশে এয়ার ইন্ডিয়ার একটি বিমানের জানালা ভেঙে যায়। ওই ঘটনায় তিনজন যাত্রী আহত হয়েছিলেন।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply