sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » » প্রথমদিনে বিক্রি ১ হাজার ৭'শ মনোনয়ন ফরম, জমা পড়েছে ৫টি


উৎসবমুখর পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন সম্ভাব্য প্রার্থীরা। গতকাল প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে শুরু হয় এ কার্যক্রম। প্রথমদিনে এক হাজার ৭'শ টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। জমা হয়েছে ৫টি। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তফসিল ঘোষণার পর রাজনৈতিক দলের আন্দোলন কর্মসূচি কোনোভাবেই মেনে নেয়া যায় না।


 জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর ধানমন্ডি ৩ এর এ---তে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এমন ভিড় দলীয় মনোনয়ন প্রত্যাশীদের। শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয় দলটির মনোনয়নপত্র বিতরণের কার্যক্রম। ৮টি বিভাগের জন্য আলাদা ৮টি বুথ থেকে ৩০ হাজার টাকায় ফর্ম তোলেন মনোনয়ন প্রত্যাশীরা।

আওয়ামী লীগ থেকে সংসদ নির্বাচনে আগ্রহীদের তালিকায় প্রবাসী, সাবেক আমলা, অভিনেতারাও আছেন। মনোনয়ন বিতরণের প্রথম দিনেই নারী প্রার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথম মনোনয়নপত্রটি কেনা হয় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া-কোটালীপাড়া আসনের জন্য দলের সভাপতি শেখ হাসিনার পক্ষে। এরপর জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর পক্ষে এবং পরে নোয়াখালী ৫ আসনে নিজের নামে মনোনয়ন ফরম কেনেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া প্রথম দিনে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান মন্ত্রীসভার কয়েকজন সদস্য। এদের মধ্যে রয়েছে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

মনোনয়ন বিতরণ কার্যক্রম পরিদর্শনে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের জনগণ নির্বাচনমুখী, তাই তফসিল পরবর্তী কোন রাজনৈতিক দলের আন্দোলন কর্মসূচি মেনে নেয়া যায় না।

এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে পর্যালোচনা করতে রোববার সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা।

বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচনী তফসিল ঘোষণার মধ্য দিয়ে শুরু হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক ক্ষণগণনা। এরপরই শুক্রবার সকাল থেকে আওয়ামী লীগ সভাপতির কার্যালয় ধানমণ্ডিতে শুরু হয় আনুষ্ঠানিক মনোনয়নপত্র বিক্রি। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে ফরম কেনেন মনোনয়ন প্রত্যাশীরা।

দলের সভাপতি শেখ হাসিনার পক্ষে ফরম কেনার মধ্য দিয়ে শুরু হয় মনোনয়ন ফরম বিক্রির আনুষ্ঠানিক কার্যক্রম। এরপর জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর পক্ষে এবং পরে নোয়াখালী ৫ আসনে নিজের নামে মনোনয়ন ফরম কেনেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দেশের জনগণ নির্বাচনমুখী উল্লেখ করে তফসিল পরবর্তী কোন রাজনৈতিক দলের আন্দোলন কর্মসূচি মেনে নেয়া যায় না বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মনোনয়নপত্র দাখিল করা যাবে ১৯ নভেম্বর,যাচাই বাছাই প্রক্রিয়া ২২ নভেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ২৯ নভেম্বর

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply